ধূপগুড়ি উপনির্বাচনে প্রার্থী শহিদ জওয়ানের স্ত্রী  

Written by SNS August 16, 2023 3:42 pm

কলকাতা, ১৬ আগস্ট –  ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচনে বিজেপির প্রার্থী হলেন শহিদ জওয়ানের স্ত্রী তাপসী রায়।  জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে জঙ্গি হামলায় শহিদ হন সিআরপিএফ জওয়ান জগন্নাথ রায়। তাঁর স্ত্রী তাপসীকে টিকিট দিয়েছে গেরুয়া শিবির। মঙ্গলবারই বিজেপির তরফে নাম ঘোষণা করা হয়। উপ-নির্বাচনে প্রার্থী হিসেবে তাপসীর নাম চূড়ান্ত করে কেন্দ্রীয় নির্বাচন কমিটি। তাপসী রায় রাজনীতিতে সেভাবে  সক্রিয় নন। তবে বিজেপির টিকিট পাওয়ার পর তাপসী জানান, এলাকার মানুষের জন্য কাজ করতে চান। ৩২ বছরের তাপসী আপাতত তাঁর সন্তানকে নিয়ে ধূপগুড়ির শরৎপল্লিতে থাকেন।

বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়ের মৃত্যুতে ধূপগুড়ি কেন্দ্রে আবার নির্বাচন।  আগামী ৫ সেপ্টেম্বর নির্বাচন হবে এবং ফলপ্রকাশ হবে ৮ সেপ্টেম্বর।  বিজেপি বিধায়কের মৃত্যুতে এই কেন্দ্রে উপনির্বাচন হওয়ায় এই নির্বাচনে বিজেপি প্রার্থীর নাম রাজনৈতিক জগতে খুবই গুরুত্বপূর্ণ। তাপসীকে টিকিট দেওয়ার বিষয়টিও তাই অত্যন্ত গুরুত্বপূর্ণ। ২০১৯ সালে কাশ্মীরে পুলওয়ামায় ভয়ঙ্কর জঙ্গি হামলায় প্রাণ হারান ধূপগুড়ি ব্লকের জুরাপানি এলাকার বাসিন্দা , সিআরপিএফ -এর জওয়ান জগন্নাথ রায়। সেইসময় তাপসীর কোলে ছিল সদ্যোজাত সন্তান। দুই বছর পর সেই তাপসীকে প্রার্থী করল বিজেপি।
আনুষ্ঠানিকভাবে বিজেপির প্রার্থীতালিকা প্রকাশের পর তাপসী জানান, ধূপগুড়ির মানুষের জন্য কাজ করতে চান তিনি। হাসপাতালে পরিষেবার মান আরও উন্নত করতে চান। এলাকার মা-বোনেদের সুরক্ষাও নিশ্চিত করতে চান বলে জানান তাপসী। তাপসী বলেন, ‘ধূপগুড়ির উন্নয়নে সবাইকে পাশে চাইছি। মানুষ যেন আমায় আশীর্বাদ করেন।’
উল্লেখ্য,  উত্তরবঙ্গের এই বিধানসভা আসন বিজেপির হাতেই ছিল। ইতিমধ্যে ধূপগুড়ি আসনে নিজেদের প্রার্থীর নাম প্রকাশ করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। দীর্ঘদিনের তৃণমূল কর্মী নির্মলচন্দ্র রায়কে সেখানে প্রার্থী করা হয়েছে। বাম ও কংগ্রেস জোট হিসেবে লড়বে এই নির্বাচনে। জোটের প্রার্থী হিসেবে ভাওয়াইয়া সংগীত শিল্পী ঈশ্বরচন্দ্র রায় লড়াই করবেন।  
আগামী ৫ সেপ্টেম্বর উপনির্বাচন হবে ধুপগুড়ি-সহ দেশের মোট সাতটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন।  ১৭ আগস্ট পর্যন্ত প্রার্থীরা মনোনয়ন জমা দিতে পারবেন।  মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২১ আগস্ট।