অজানা জ্বরের আতঙ্ক , ডেঙ্গিতে কিশোরীর মৃত্যু বাদুড়িয়ায় 

Written by SNS October 19, 2022 12:11 pm

Dengue

বাদুড়িয়া,  ১৯ অক্টোবর — সাবিনা খাতুন নাম এক ১৩ বছরের কিশোরীর মিত্যুতে বিক্ষোভ ছড়াল বসিরহাটের বাদুড়িয়া ব্লকের বাগজোলা গ্রাম পঞ্চায়েতের হায়দারপুর গ্রামে। কারণ স্থানীয়দের দাবি সাবিনার মৃত্যু হয়েছে ডেঙ্গুতে অথচ সরকারি ভাবে তা স্বীকার করা হচ্ছে না বলে অভিযোগ। এমনকি সাবিনার ডেথ সার্টিফিকেটেও লেখা রয়েছে, ‘অজানা জ্বর’ বলে।

স্থানীয় সূত্রের খবর, সাবিনা দীর্ঘদিন জ্বরে আক্রান্ত বাড়িতে ছিল। শারীরিকভাবে অসুস্থ ও দুর্বলতার জন্যই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে রুদ্রপুর ব্লক হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। তারপর তাকে পাঠানো হয় বারাসত জেলা হাসপাতাল। সেখানেও স্বাস্থ্যের অবনতি হলে, আরজি করে নিয়ে গেলে শেষমেশ তার মৃত্যু হয়। খবর পাওয়া মাত্র  বাদুড়িয়ার বিডিও সুপর্না বিশ্বাস ইতিমধ্যেই গ্রামে মেডিক্যাল টিমের ব্যবস্থা করেছেন।

 

পরিবারের দাবি, তাদের মেয়ে ডেঙ্গিতে আক্রান্ত হয়েই মারা গেছে। কিন্তু ডেথ সার্টিফিকেটে লেখা হয়েছে, অজানা জ্বরের জেরে কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে তার। সরকার তথ্য গোপন করতেই এমনটা লিখেছে বলে অভিযোগ।

 

তবে এটি বিচ্ছিন্ন জ্বরের ঘটনা নয়, বাদুড়িয়ার হায়দারপুর গ্রামে একই উপসর্গ নিয়ে জ্বরে আক্রান্ত হয়েছেন আরও অনেকে। এর মধ্যে ওই নাবালিকার মৃত্যুতে শোক এবং আতঙ্ক দুইই ছেয়ে গিয়েছে এলাকায়।