ছাত্রভোটের দাবিতে মেডিক্যাল কলেজে ধুন্ধুমার! চরম ভোগান্তির মুখে রোগী ও তার পরিবার

Written by SNS December 6, 2022 2:49 pm

কলকাতা,৬ ডিসেম্বর — কলকাতায় মেডিক্যাল কলেজে ২০১৬ সালের পর ছাত্র সংসদ নির্বাচন হয়নি। সেই নিয়ে বহুদিন ধরে উত্তপ্ত ছাত্রছাত্রীরা। সম্প্রতি কলেজের  তরফে জানানো হয়েছিল যে ২২শে ডিসেম্বর ছাত্র নির্বাচন সম্পর্কে বিস্তারিত ভাবে জানানো হবে। কিন্তু যে যেকোনো কারণে এও পিছিয়ে যায়.এরপরই ছাত্রছাত্রীরা মেডিক্যাল কলেজের সামনে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে বিক্ষোভ শুরু করেন।পড়ুয়াদের দাবি ছাত্র নির্বাচন বন্ধ রেখে বাইরের রাজনৈতিক নেতাদের প্রভাব খাটানো চলবে না।এই দাবিতেই চলতে থাকে বিক্ষোভ। সকাল থেকে ধুন্ধুমার চলে গোটা হাসপাতাল চত্বর জুড়ে। যার ফলে চূড়ান্ত ভোগান্তির মুখে পড়তে হয় রোগী পরিবারকে । তারা অভিযোগ জানান এই বিষয়ে। এক রোগী পরিবারের তরফে মামলাও রুজু করা হয়েছে কলকাতা হাইকোর্টে। পুলিশের বিরুদ্ধেও নিষ্ক্রিয়তার অভিযোগ ওঠে হাসপাতালে।

হাসপাতাল সূত্রের খবর, হাসপাতালের অধ্যক্ষ, অধ্যাপকদের গতকাল রাতে বেরোতেই দেওয়া হয়নি হাসপাতাল থেকে। আজ সকালে নার্সিং স্টাফরা তাঁদের বিভাগীয় প্রধানদের ছাড়িয়ে নিয়ে যেতে এলে ফের উত্তপ্ত হয় পরিস্থিতি। এই অবস্থায় আজ, মঙ্গলবার, বিচারপতি রাজশেখর মান্থার এজলাসে মামলা রুজু করেন এক রোগীর আত্মীয়। আগামীকাল মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। 

জানা গেছে, গতকাল থেকেই অবস্থানে বসেছেন মেডিক্যালের পড়ুয়ারা। তাঁদের দাবি, ছাত্র সংসদ নির্বাচন করতে হবে। এই নিয়ে আগেও বহুবার উত্তপ্ত হয়েছে মেডিক্যালের পরিস্থিতি। এবার সপ্তাহের ব্যস্ততম দিনে তার প্রভাব পড়েছে।