দিল্লির বহুতলে আগুন , ঘটনাস্থলে দমকলের ১৫ টি ইঞ্জিন 

Written by SNS December 21, 2023 5:08 pm

দিল্লি, ২১ ডিসেম্বর – দিল্লির ব্যস্ত এলাকা কনট প্লেসের একটি বহুতলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। গোপালদাস ভবন নামে ওই বহুতলের ১২ তলায় আগুন লাগে বলে স্থানীয় সূত্রে খবর। দমকলের ১৫ টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। পুলিশ সূত্রে খবর,  দুপুর ১টা নাগাদ গোপালদাস ভবনের ১২ তলা থেকে আচমকাই ধোঁয়া বেরোতে দেখেন এলাকার মানুষ। দ্রুত আগুন ছড়িয়ে পড়তে শুরু করলে তৎক্ষণাৎ দমকলে খবর দেন স্থানীয় মানুষ। খবর দেওয়া হয় পুলিশেও। কিছুক্ষণের মধ্যেই ভবনটি খালি করে দেওয়া হয়।  আগুন নিয়ন্ত্রণে আনতে ব্রন্টো স্কাই লিফট, স্নেক ল্যাডার ব্যবহার করা হয়।

দিল্লির বারখাম্বা রোডে গোপাল দাস ভবনে বহু সংস্থার অফিস রয়েছে। আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনায় কেউ হতাহত হয়েছেন কি না এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছে পুলিশ। স্থানীয়দের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়। খালি করে দেওয়া হয় আশেপাশের এলাকা। বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে দমকল। দমকল বিভাগের আধিকারিক অতুল গর্গ জানিয়েছেন, ১২ তা ৫৬ মিনিট নাগাদ তাঁরা আগুন লাগার খবর পান।  ১৫ টি ইঞ্জিন সেখানে কাজ চালায়। ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি।
এর আগেও ২০১৬ সালে গোপালদাস ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। সেই সময় ১৬ তলায় আগুন লেগেছিল।সেই বছরের অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত হননি।