রেলের চাকরি দুর্নীতি মামলায় সপরিবার স্বস্তি লালুর

Written by Sunita Das October 4, 2023 3:23 pm

লালু প্রসাদ যাদব (Photo: IANS)

পাটনা, ৪ অক্টোবর– স্বস্তিতে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব ও তাঁর পরিবার। রেলের চাকরি দুর্নীতি মামলায় বহুদিন যাবৎ অভিযুক্ত থাকা লালু সহ তার গোটা পরিবার এবার মুক্তি পেলেন। সেই মামলায় জামিন পেলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও আরজেডি প্রতিষ্ঠাতা লালুপ্রসাদ যাদব। জামিন পেলেন তাঁর স্ত্রী ও বিহারের আর এক প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবী এবং তাঁদের পুত্র বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। জমির বিনিময়ে রেলের চাকরির অভিযোগে দায়ের করা মামলায় এদিন তাঁদের জামিন দিল দিল্লির এক আদালত।

উল্লেখ্য, গত ৩ জুলাই এই মামলায় নতুন চার্জশিট দাখিল করেছিল সিবিআই। আর তারপরই ২২ সেপ্টেম্বর, লালু-রাবড়ি ও তেজস্বীকে সমন পাঠিয়েছিল আদালত। অবশেষে স্বস্তি পেলেন অভিযুক্তরা। এদিন বিশেষ সিবিআই বিচারক গীতাঞ্জলি গোয়েল তাঁদের জামিন মঞ্জুর করলেন।

জানিয়ে রাখি, ২০০৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত রেলমন্ত্রী ছিলেন লালু । সেই সময় তিনি জমির বিনিময়ে রেলে চাকরি দিতেন, অভিযোগ এমনই। ২০২২ সালের ১৮ মে সিবিআই একটি মামলা দায়ের করে। সেই মামলায় দাবি করা হয়, এক বেসরকারি সংস্থার নামে সম্পত্তি কিনে তার বিনিময়ে চাকরি দেওয়া হয়েছিল। পরে সেই সম্পত্তি বাজারদরের থেকে কমে কিনে নিয়েছিলেন লালুর পরিবারের সদস্যরা। সেই মামলাতেই এদিন জামিন পেলেন লালু-রাবড়িরা।