কমেডি কিং রাজু শ্রীবাস্তবের অকাল প্রয়ানে শোকাহত দেশবাসী

Written by SNS September 21, 2022 3:09 pm

 দিল্লি,২১ সেপ্টেম্বর — কমেডির নাম শুনলেই যার নাম প্রথমে মাথায় আসে তিনি হলেন কমেডির বাদশা রাজু শ্রীবাস্তব। ২০০৫ সালে ভারতে প্রথম স্ট্যান্ড আপ কমেডি শো দেখল টিভির পর্দায়। তার নাম ছিল গ্রেট ইন্ডিয়া লাফ্টার চ্যালেঞ্জ। যে শো মণিমুক্তোর মতো তুলে এনেছিল এক ঝাঁক তরুণ স্ট্যান্ড আপ কমেডিয়ানকে। তাঁদের অন্যতম ছিলেন গজোধর ভাইয়া ওরফে রাজু শ্রীবাস্তব।রাজু  অবশ্য সেই চ্যালেঞ্জ জিততে পারেননি।কিন্তু তার পরেও গত ১৭ বছর ধরে এক টানা ধারাবাহিক ভাবে গোটা ভারতবাসীকে হাসিয়ে গেছেন । বুধবার সকালে নয়াদিল্লির এইমস হাসপাতালে অকাল মৃত্যু হয়েছে রাজুর। তাঁর মৃত্যুতে শোকাহত দেশবাসী।

    বলিউডের প্রায় সমস্ত পুরুষ অভিনেতার গলাই নকল করতে পারতেন রাজু। তবে তাঁর এলেম ছিল অমিতাভ বচ্চনের কন্ঠ নকল করায়। এমনকি কলেজে পরার সময়ে তাঁর এক বান্ধবীকে শশী কাপুরের গলা নকল করে প্রপোজ করেছিলেন রাজু। সেই শুনে নাকি মেয়েটি প্রেম ভালবাসার কথা ছেড়ে তাঁর মিমিক্রিতেই মুগ্ধ হয়ে যান।

তবে সাফল্যের সিঁড়ি বেয়ে ওঠা রাজুর জীবনে সহজ ছিল না। জি নিউজে একবার এক সাক্ষাৎকারে রাজু জানিয়েছিলেন, ফিল্মে কাজ পাওয়ার আগে মুম্বইতে অটো চালিয়েছেন রাজু । আর সে সবের ফাঁকে সময় পেলে মাত্র ৫০ টাকার বিনিময়ে স্ট্যান্ড আপ কমেডি শো করতেন।