ইন্ডিয়া’র বৈঠকের দিনই মোদির কেন্দ্রীয় নির্বাচন কমিটির মিটিং

Written by SNS September 13, 2023 4:11 pm

দিল্লি, ১৩ সেপ্টেম্বর– বিরোধী জোট- বিজেপির মধ্যে যেন ‘আমায় দেখ’ প্রতিযোগিতা শুরু হয়েছে। বুধবার ইন্ডিয়া জোটের বৈঠক। ঠিক সেই দিনই আবার মোদিও কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক ডাকলেন। এদিন বিকেলে দিল্লিতে এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের বাড়িতে বসে ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির প্রথম বৈঠক। বুধবারই বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । বিকালে প্রধানমন্ত্রী যাবেন দিল্লিতে দলের সদর দফতরে। সেখানেই জেপি নাড্ডা, অমিত শাহ, রাজনাথ সিংহদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী।

এর আগে বিরোধীদের বেঙ্গালুরুর বৈঠকের দিনই দিল্লিতে এনডিএ জোটের বৈঠক ডেকেছিলেন প্রধানমন্ত্রী। সেখানে ৩৮টি দলকে হাজির করেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা। সেখানে প্রধানমন্ত্রী শরিক নেতাদের কাছে আক্ষেপ করেন, সরকারি কাজের ব্যস্ততার কারণে তাঁর পক্ষে সকলের সঙ্গে ব্যক্তিগতভাবে যোগাযোগ রাখা সম্ভব হয় না।

গত মাসে মুম্বইয়ে ইন্ডিয়া জোটের বৈঠকের দিনে আলোচনায় বসে মহারাষ্ট্রের বিজেপি ও তাদের শরিক দল শিবসেনা এবং অজিত পাওয়ারের এনসিপি গোষ্ঠী। বুধবার ইন্ডিয়া জোটের বৈঠকের কথা অনেক আগেই ঘোষণা করে বিরোধী শিবির। অন্যদিকে, বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকের কথা বুধবার দুপুরে জানাজানি হয়।

প্রধানমন্ত্রীর ব্যস্ততা নিয়ে কোনও সংশয় নেই। সম্প্রতি তথ্য জানার অধিকার আইন বলে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রীর অফিস জানিয়েছে, সরকারের দায়িত্ব নেওয়ার পর নরেন্দ্র মোদী একদিনের জন্যও ছুটি নেননি।

আগামীকাল, বৃহস্পতিবার ভোটমুখী মধ্যপ্রদেশ ও ছত্তীসগড়ে প্রচারে যাবেন প্রধানমন্ত্রী। বুধবারের বৈঠকে তাই বিশেষ আমন্ত্রিত হিসাবে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এবং রাজস্থান ও ছত্তীসগড় এবং তেলেঙ্গানার বিজেপি নেতাদের ডাকা হয়েছে।

তবে প্রধানমন্ত্রীর বুধবার দলের সদর দফতরে যাওয়ার আরও একটি উদ্দেশ্য আছে। জি-২০ সম্মেলন সফল করার জন্য প্রধানমন্ত্রীকে বুধবার দলের তরফে সংবর্ধনা দেওয়া হবে।