নিহত তৃণমূল নেতার বাড়িতে ফোন, সাহায্যের আশ্বাস রাজ্যপালের  

Written by SNS June 24, 2023 7:06 pm
কলকাতা , ২৪ জুন – পুরুলিয়ার আদ্রায় নিহত তৃণমূল নেতা ধনঞ্জয় চৌবের বাড়িতে ফোন করে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বললেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। ধনঞ্জয় চৌবের দাদা আনন্দ চৌবের সঙ্গে  ফোনে বেশ কিছুক্ষণ কথা হয়  তাঁর। নিহত ধনঞ্জয়ের পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।
 
আদ্রা শহর তৃণমূলের সভাপতি ধনঞ্জয় বৃহস্পতিবার সন্ধ্যায় দলীয় পার্টি অফিসে থাকাকালীন তাঁকে গুলি করে খুন করে দুষ্কৃতীরা । গুলিতে জখম হন ধনঞ্জয়ের দেহরক্ষী রাজ্য পুলিশের কনস্টেবল শেখর দাসও। ধনঞ্জয়কে উদ্ধার করে রঘুনাথপুর মেডিক্যাল কলেজে নিয়ে গেলেও চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। তাঁর গায়ে পাঁচটি গুলি লেগেছিল বলে জানা গেছে। এই ঘটনায় কংগ্রেস প্রার্থী-সহ দু’জনকে গ্রেফতার করা হয়।
রাজভবন সূত্রে জানা গেছে,  ধনঞ্জয়ের দাদাকে ফোন করে তাঁদের পারিবারিক পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর নিয়েছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস । বাড়িতে কে কে রয়েছেন, পরিবারের আর কোন সদস্য রাজনীতির সঙ্গে যুক্ত কি না ইত্যাদি বিষয়ে জানতে চান রাজ্যপাল। পাশাপাশি খোঁজ নেন পুলিশের ভূমিকা নিয়েও। পুলিশ প্রশাসনের তরফে যথাযথ পদক্ষেপ করা হচ্ছে কি না, ধনঞ্জয়ের দাদার কাছে তা জানতে চান রাজ্যপাল। রাজভবনের তরফে নিহত তৃণমূল নেতার পরিবারকে অর্থসাহায্য করা হয়েছে। নিহতের পরিবারকে ২৫ হাজার টাকা দিয়েছেন রাজ্যপাল বোস। তদন্ত চলাকালীন কোন সমস্যা হলে তিনি নিজে তা দেখবেন বলে আশ্বাসও দেন।  তিনি ওই  পরিবারের সদস্যদের একটি হোয়াটসআপ নম্বরও দেন বলে জানা গেছে। 
পাশাপাশি, নির্বাচন কমিশনকে রাজ্যপাল নির্দেশ দেন, অভিযুক্তরা যাতে কোনও ভাবেই ছাড় না পায় । কমিশনের কাছে একটি রিপোর্টও চাওয়া হয়েছে। রাজভবনে ওই রিপোর্ট জমা দিতে বলেছেন রাজ্যপাল। ধনঞ্জয় খুনের ঘটনায় শুক্রবার বেতো গ্রাম পঞ্চায়েতের কংগ্রেস প্রার্থী আরশাদ হোসেনকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া, মহম্মদ জামাল নামে আরও এক জনকে গ্রেফতার করেছে আদ্রা থানার পুলিশ।