পঞ্চায়েত ভোটার আগে বাসন্তীতে উদ্ধার গুচ্ছ গুচ্ছ ভোটার কার্ড

Written by SNS February 8, 2023 3:44 pm

দক্ষিণ ২৪ পরগনা ,৮ ফেব্রুয়ারী — বোমা বিস্ফোরণের ঘটনার রেষ কাটতে না কাটতেই এরমধ্যেই সেখানে রাস্তার ধারে উদ্ধার হল গুচ্ছ গুচ্ছ ভোটার কার্ড । বুধবার সকালে এই নিয়ে তোলপাড় পড়ে যায় এলাকায়। পঞ্চায়েত ভোটের আগে গ্রামের মধ্যে প্রচুর ভোটার কার্ড উদ্ধারকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে।

পঞ্চায়েত নির্বাচনের আগে বাসন্তীতে রাস্তার ধার থেকে উদ্ধার হল প্রচুর ভোটার কার্ড। বুধবার সাতসকালে গ্রামবাসীরা রাস্তায় বেরিয়ে দেখেন, রাস্তার পাশে প্রচুর ভোটার কার্ড পড়ে রয়েছে। যে জায়গায় ভোটার কার্ডগুলি পড়েছিল, সেখান দিয়ে অসংখ্য মানুষ যাতায়াত করেন। কিন্তু কে বা কারা কখন এসে ওই ভোটার কার্ডগুলি ফেলে রেখে গিয়েছেন, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে।

এদিন সকাল সকাল এমন ঘটনার খবর পেয়ে গ্রামে যায় পুলিশ। তাঁরা ভোটার কার্ডগুলি উদ্ধার করে। দেখা গিয়েছে, কার্ডগুলির বেশিরভাগই উত্তর ২৪ পরগনার। কেউ হালিশহর, নৈহাটি, ব্যারাকপুরের বাসিন্দা, কারও বাড়ি আবার বারাসত-বসিরহাট এলাকার। সেখান থেকে এই কার্ডগুলি বাসন্তীতে এল, তা নিয়ে ধন্দে সকলেই।

কয়েকদিন আগেই এলাকায় বোমা বিস্ফোরণ হয়েছে। এবার রাস্তার ধারে কয়েকশো ভোটার কার্ড পাওয়া গিয়েছে। এই বিষয়টা মোটেই হালকার ওপর ছেড়ে দেওয়া যায় না বলছে বিজেপি নেতৃত্ব। বিজেপিরা এর তদন্ত দাবি করেছেন। তাঁদের ভোটের আগে এলাকায় দুষ্কৃতী ঢোকানোর চেষ্টা চলছে।