জমিতে ঘুড়ি কুড়োনোর শাস্তি, চার বছরের শিশুকে নর্দমায় ফেলে মারল কৃষক

Written by SNS January 6, 2023 5:24 pm

চন্ডিগড়, ৬ জানুয়ারি– চাষজমির মধ্যে খেলার ‘অপরাধে’ চার বছরের এক শিশুকে নালার মধ্যে ফেলে খুন করল কৃষক । বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে পাঞ্জাবের লুধিয়ানা থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে মাচ্ছিওয়ারা এলাকায়। 

স্থানীয় থানার এসএইচও ইন্সপেক্টর দাভিন্দর পাল সিং বলেন, বাবু লাল নামের ওই কৃষক তার চাষজমিতে বাচ্চাদের খেলা এবং ঘুড়ি ওড়ানো নিয়ে বেশ বিরক্ত ছিলেন। গত কয়েকদিন ধরেই আশেপাশের কলোনির কয়েকজন শিশু তার মাঠে পড়ে থাকা কাটা ঘুড়ি তুলতে এবং খেলতে আসত। বাচ্চাদের দাপাদাপির চোটে নষ্ট হতো ফসল। গত বুধবার বিকেলে ওই বাচ্চারা যখন আবার কাটা ঘুড়ি তুলতে তার জমিতে আসে তখন সেখানেই লাঠি হাতে লুকিয়ে ছিল বাবু লাল।

বাচ্চাদের দেখতে পেয়েই তাড়া করে সে। বাকিরা এদিক ওদিক দৌড় মারলেও অংশু নামের চার বছরের এক শিশুকে ধরে ফেলে ওই কৃষক। এরপর তাকে ধরে পাশের নর্দমার মধ্যে ছুড়ে ফেলে দেয়। বাকিরা সে দৃশ্য দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে কলোনির সবাইকে জানায়।

খবর পেয়ে গ্রামে চলে আসে মাচ্ছিওয়ারা থানার পুলিশও। অভিযুক্ত কৃষককে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়। অন্যদিকে বাচ্চাটির মৃতদেহ ময়নাতদন্তের পর তুলে দেওয়া হয় তার পরিবারের হাতে। বাচ্চাটির মা অভিযুক্তের ফাঁসির দাবি জানিয়েছেন।