পাকিস্তানে সেনা বাহিনীর গাড়িতে আত্মঘাতী বোমা হামলা, ৯ সেনা নিহত

Written by SNS September 1, 2023 3:54 pm

ইসলামাবাদ, ১ সেপ্টেম্বর-– ফের আত্মঘাতী বোমা হামলা পাকিস্তানি সেনার ওপর। এই আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৯ সেনা নিহত হয়েছে এবং আরও ২০ জন আহত হয়েছে বলেই খবর ।

পাক প্রাদেশিক মন্ত্রী ফিরোজ জামাল শাহ সংবাদ সংস্থা এএফপিকে বলেছেন, ‘ উত্তর-পশ্চিমাঞ্চলে নিরাপত্তা বাহিনীর গাড়িবহর লক্ষ্য করে এই আত্নঘাতী বোমা হামলা চালানো হয়।আত্মঘাতী বোমা হামলাকারী মোটরসাইকেল চালাচ্ছিল এবং সে  মোটরসাইকেল নিয়ে সামরিক কনভয়ের মধ্যে থাকা ট্রাককে ধাক্কা দেয়।’ আফগানিস্তানের সীমান্তবর্তী খাইবার পাখতুনখোয়া প্রদেশের বান্নুতে এই হামলার ঘটনা ঘটেছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

এই হামলার জন্য এখন পর্যন্ত কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি। তবে মনে করা হচ্ছে পাকিস্তানি তালেবানরাই ঘটনাটি ঘটিয়েছে । কারণ তারা ২০২২ সাল থেকে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা বাড়িয়েছে। সেনাবাহিনীর পক্ষ থেকেও তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

পাকিস্তানের বান্নু এলাকা উত্তর ওয়াজিরিস্তানের প্রাক্তন জঙ্গি ঘাঁটির কাছে অবস্থিত, যেটি বিদ্রোহীরা ঘাঁটি হিসেবে ব্যবহার করত। সেনাবাহিনী কয়েক বছর আগে স্থানীয় এবং বিদেশী জঙ্গিদের অঞ্চলটি থেকে প্রতিহত করে। তবে মাঝে মাঝেই হামলার ঘটনা ঘটে। এই অঞ্চলের স্থানীয় তালেবানরা ‘তেহরিক-ই-তালেবান পাকিস্তান’ নামে পরিচিত।