ঈশ্বরের আশীর্বাদ কামনা করে  জ্বলন্ত কয়লার ওপর দিয়ে হেঁটে গেলেন বিজেপি নেতা 

Written by SNS April 12, 2023 4:37 pm

ভুবনেশ্বর , ১২ এপ্রিল –   ‘ঈশ্বরের আশীর্বাদ’ পেতে জ্বলন্ত কয়লার ওপর দিয়ে হেঁটে গেলেন বিজেপির জাতীয় মুখপাত্র সম্বিত পাত্র। ‘ঝামু যাত্রা’ ওড়িশার প্রাচীন একটি উৎসব। এখানে প্রচলিত বিশ্বাস রয়েছে যে , জ্বলন্ত কয়লার উপর দিয়ে হাঁটলে অথবা শরীরে পেরেক গেঁথে নিজেকে কষ্ট দিলে মনস্কামনা পূর্ণ হয়। সন্তুষ্ট হন ‘মা দুলান। ওড়িশার পুরীতে সেই স্থানীয় উৎসবে মঙ্গলবার যোগ দেন বিজেপি নেতা সম্বিত পাত্র । সেই উৎসবেই জ্বলন্ত কয়লার উপর দিয়ে হেঁটে যান তিনি। তাঁর হাঁটার একটি ভিডিও প্রকাশ্যে আসে। এই বিজেপি নেতা নিজের টুইটার অ্যাকাউন্টে সেই ভিডিও শেয়ার করেন। 

সম্বিত একটি টুইট করে লেখেন, “আজ পুরীর সঙ্গম পঞ্চায়েতের রেবতী রমন গ্রামে এক ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে যাই। গ্রামবাসীদের উন্নয়ন এবং সুখসমৃদ্ধির জন্য ‘দেবী দুলানের’ আশীর্বাদ পেতে জ্বলন্ত কয়লার উপর দিয়ে হেঁটেছি। ‘ মায়ের’ আশীর্বাদ পেয়েছি।”

যে ভিডিওটি বিজেপির জাতীয় মুখপাত্র শেয়ার করেছেন সেখানে দেখা যায় লম্বা গর্ত খোঁড়া হয়েছে। তার মাঝখানে কয়লা জ্বলছে। জায়গাটিকে ঘিরে অসংখ্য ভক্তদের ভিড়, রয়েছেন মন্দিরের পুরোহিতরাও। হাতজোড় করে ওই জ্বলন্ত কয়লার উপর দিয়ে হেঁটে যান সম্বিত পাত্র।। তিনি যখন জ্বলন্ত কয়লার উপর দিয়ে হাঁটছিলেন, তখন উপস্থিত ভক্তরা ‘জয় মা দুলান’ বলে ধ্বনি দেন ।