ভোটের মুখে ছত্তিশগড়ে মাওবাদীদের হাতে বিজেপি নেতা খুন 

Written by SNS November 4, 2023 8:40 pm

রায়পুর, ৪ নভেম্বর-  ভোটের মুখে মাওবাদীদের হাতে খুন হলেন ছত্তিশগড়ের এক বিজেপি নেতা। তিন দিন পরেই রাজ্যে প্রথম দফার ভোটগ্রহণ। তার আগে গেরুয়া নেতার হত্যাকাণ্ডে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে ছত্তিশগড়ে। খবর পেয়ে নেতার দেহ উদ্ধার করে ঘটনার তদন্ত নেমেছে পুলিশ।

ছত্তিশগড়ে  ভোটগ্রহণ হবে দুই দফায়, ৭ ও ১৭ নভেম্বর। ভোটের আগে শনিবার কৌশলনগর বাজার এলাকায় গেরুয়া শিবিরের হয়ে প্রচার চালাচ্ছিলেন বিজেপি নেতা রতন দুবে। তিনি নারায়ণপুর জেলা সংগঠনের সহ-সভাপতি। এক সময় জেলা পঞ্চায়েতের সদস্যও ছিলেন এই বিজেপি নেতা। পুলিশ জানিয়েছে, শনিবার কৌশলনগর এলাকায় মাওবাদীরা কুড়ুল দিয়ে কুপিয়ে হত্যা করে এই বিজেপি নেতাকে। জানা গিয়েছে, ভোটে অংশগ্রহণ করা নিয়ে আগেই এই বিজেপি নেতাকে হুঁশিয়ারি দিয়েছিল মাওবাদীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। ঘটনার তদন্ত শুরু হয়েছে।
কৌশলনগর মাওবাদী উপদ্রুত এলাকা। বিজেপির দাবি, একটি প্রান্তিক গ্রামে ভোটের প্রচার চালানোর সময় বিজেপি নেতার উপর আক্রমণ করা হয়। তাঁকে হত্যা করে এলাকা ছেড়ে পালায় দুষ্কৃতীরা।
ছত্তিশগড়ে প্রথম দফায় ২০টি আসনে নির্বাচন হবে ৭ নভেম্বর, মঙ্গলবার। ওই ২০ টি আসনের মধ্যে ১২টি আসনই মাওবাদী উপদ্রুত বস্তার ডিভিশনের অন্তর্ভুক্ত। ১৭ নভেম্বর দ্বিতীয় দফায় ভোটগ্রহণ হবে ৭০ টি আসনে। ভোটের মাত্র তিন দিন আগে খুন করা হল সেখানকার সহ-সভাপতিকে।