শুক্রবার উত্তরবঙ্গে ১২ ঘন্টা বনধের ডাক দিল বিজেপি  

Written by SNS April 27, 2023 7:03 pm
কলকাতা, ২৭ এপ্রিল – অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফর চলাকালীন বন্‌ধ ডাকল বিজেপি। কালিয়াগঞ্জকাণ্ডের প্রতিবাদে শুক্রবার ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বন্‌ধের ডাক দিয়েছে গেরুয়া শিবির। রায়গঞ্জে বিজেপির ধর্না মঞ্চ থেকে বন্‌‌ধের সিদ্ধান্তের কথা জানান স্থানীয় সাংসদ  দেবশ্রী চৌধুরী। 
‘জনসংযোগ যাত্রা’ উপলক্ষে শুক্রবার আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে সভা করার কর্মসূচি রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। আর ওই দিনই উত্তরবঙ্গ বন্‌ধের ডাক দিয়েছে বিজেপি। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের প্রতিক্রিয়া , ‘‘বিজেপি সস্তার রাজনীতি করছে। অভিষেক রাস্তায় নামায় ওরা ভয় পেয়েছে। সে কারণেই বন্‌‌ধ ডাকা হল।’’

কালিয়াগঞ্জের রাধিকাপুর গ্রামের বিজেপি কর্মী মৃত্যুঞ্জয় বর্মণের মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার সকাল থেকেই সোচ্চার বিজেপি। পুলিশের গুলিতে তাঁর মৃত্যু হয়েছে বলে অভিযোগ বিজেপির। প্রতিবাদে শুক্রবার ১২ ঘণ্টার জন্য বন্‌ধ উত্তরবঙ্গের ৭ জেলায়। এদিকে এই মুহূর্তে অভিষেক বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গে রয়েছেন ‘তৃণমূলে নব জোয়ার’ কর্মসূচিতে। তিনি সাফ জানিয়ে দিলেন, তাঁর কর্মসূচি চলবে।

উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ থানার সীমান্তবর্তী রাধিকাপুর গ্রামে বুধবার রাতে অভিযান চালায় পুলিশ। সূত্রের খবর, সীমান্তবর্তী গ্রামটিতে পুলিশের এই অভিযান চলাকালীন মৃত্যুঞ্জয় বর্মন নামে এক যুবক পুলিশকে বাধা দেওয়ায় গুলি চলে। মৃত্যুঞ্জয় বর্মন স্থানীয় বিজেপি পঞ্চায়েত সদস্যের ভাইপো বলে দাবি করে বিজেপি। তাঁর মৃত্যু ‘রাজবংশী’দের উপর পুলিশের অত্যাচার বলে রাজনৈতিক মোড়ক দিতে চায় বিজেপি।এরপরই রাজ্য বিজেপি নেতৃত্ব শুক্রবার উত্তরবঙ্গে ১২ ঘণ্টা বন্‌ধের ডাক দেয় .