মোদির ভূয়সী প্রশংসা করলেন নোবেল কমিটির সদস্য আসলে তোজে, মোদির নোবেল পাওয়ার চর্চা তুঙ্গে     

Written by SNS March 16, 2023 4:06 pm

দিল্লি , ১৬ মার্চ – শান্তির ঐতিহ্য বহন করে ভারত। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিশ্বে সেই বার্তা সফলভাবে সারা বিশ্বের সামনে তুলে ধরেছেন। তাই তিনি নোবেল পাওয়ার যোগ্য। এমন মন্তব্য করেছেন নোবেল প্রাইজ কমিটির ডেপুটি লিডার আসলে তোজে। বুধবার তিনি বলেন, “নোবেল শান্তি পুরস্কারের সবথেকে বড় দাবিদার হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ”। মোদী সরকারের প্রশংসা করে প্রধানমন্ত্রী মোদীর প্রশংসনীয় নীতির কারণেই ভারত শক্তিশালী ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে।

নোবেল প্রাইজ কমিটির ডেপুটি লিডার আসলে তোজে বলেন, “শান্তি স্থাপনের ঐতিহ্য রয়েছে ভারতের। ভারত একদিন সবথেকে ক্ষমতাশালী দেশ হবেই। যুদ্ধ থামানোর ক্ষেত্রে সবথেকে বিশ্বাসযোগ্য ও নির্ভরযোগ্য নেতা প্রধানমন্ত্রী মোদি। একমাত্র তিনিই শান্তি স্থাপন করতে পারেন।” তাঁর কথায় , “বিশ্বের প্রত্যেকটি নেতারই উচিত শান্তিস্থাপনের জন্য কাজ করা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতো শক্তিধর নেতাদের আরও অনেক কিছু করার ক্ষমতা রয়েছে। বর্তমানে রাশিয়া-ইউক্রেনের মধ্যে যে যুদ্ধ হচ্ছে, তা থামানোর প্রচেষ্টাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । বিশ্বের নানা বিষয় ও ঘটনায় তিনি সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন এবং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।”

উল্লেখ্য, নরওয়ের নোবেল কমিটির ডেপুটি লিডার আসলে তোজে। এই কমিটিই প্রতি বছর স্থির করেন যে সমাজ, সংস্কৃতির নানা ক্ষেত্রে কারা নোবেল পাবেন। চলতি সপ্তাহেই ভারতে আসেন এই কমিটির প্রতিনিধিরা। প্রসঙ্গত, সম্প্রতি ফের একবার বিশ্বের জনপ্রিয় নেতাদের তালিকায় এক নম্বর স্থান দখল করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আমেরিকান সংস্থা মর্নিং কনসাল্টের সমীক্ষাতে এই তথ্য উঠে আসে। এই নিয়ে তৃতীয়বার বিশ্বের সবথেকে জনপ্রিয় নেতা হিসাবে নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী মোদি।

………………