সনাতন বিতর্কে উদয়নিধির মাথা কাটলেই ১০ কোটি পুরস্কার ঘোষণা অযোধ্যার মহন্তের

Written by SNS September 5, 2023 7:22 pm

চেন্নাই, ৫ সেপ্টেম্বর– স্ট্যালিন পুত্র উদয়নিধি স্ট্যালিন এবার মহন্ত পরমহংস আচার্যের রোষানলে। সনাতন ধর্মের সঙ্গে ডেঙ্গু ও ম্যালেরিয়ার তুলনা করে বিতর্কে জড়িয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের পুত্র উদয়নিধি স্ট্যালিন । ওই ঘটনায় স্ট্যালিন পুত্রের শিরচ্ছেদের হুঁশিয়ারি দিয়েছেন অযোধ্যার মহন্ত পরমহংস আচার্য। নিজে উদয়নিধির মাথা কাটবেন, একথা বলার পাশাপাশি কেউ এই কাজ করলে তাঁকে ১০ কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছেন।

মঙ্গলবার অযোধ্যার মহন্ত জানান, যদি ১০ কোটিতে কাজ না হয়, তবে উদয়নিধির মাথা কাটার জন্য পুরস্কার মূল্য বাড়াতেও রাজি আছেন তিনি। পরমহংস আচার্যর বক্তব্য সনাতন ধর্মের ইতিহাস না পড়ে আলটপকা মন্তব্য করেছেন উদয়নিধি। মহন্তর সাফ কথা, “সনাতন ধর্ম নিয়ে উনি যা যা বলেছেন, তার জন্য অবিলম্বে ক্ষমা চাইতে হবে। নচেৎ কঠোর শাস্তি পাবেন। আমি নিজে হাতে ওঁর শিরচ্ছেদ করব।” 

উল্লেখ্য, সম্প্রতি ‘সনাতন অ্যাবলিশন কনফারেন্সে’ যোগ দিয়েছিলেন উদয়নিধি। সেখানেই তিনি বলেন, “কিছু জিনিসের প্রতিবাদ করা যায় না। সেগুলির অবলুপ্ত ঘটানো দরকার। আমরা ডেঙ্গু, মশা, ম্যালেরিয়া কিংবা করোনার বিরোধিতা করি না। আমরা সেটা নির্মূল করি। ঠিক সেভাবেই আমাদের সনাতন ধর্মকে অবলুপ্ত করতে হবে। ‘সনাতন’ শব্দটা এসেছে সংস্কৃত থেকে। এটা সামাজিক ন্যায় ও সাম্যের বিরুদ্ধে।”

এদিকে হাইকোর্টের প্রাক্তন বিচারপতি, আমলা-সহ ২৬২ জন বিশিষ্ট নাগরিক উদয়নিধির বিরুদ্ধে ব্যবস্থা নিতে সিজিআইকে চিঠি লিখেছেন। তাঁদের বক্তব্য ঘৃণা ভাষণে অভিযুক্ত তামিলনাড়ুর নেতা।