লাভপুরে পুলিশকর্মীর ওপর হামলা চলায় প্রশ্ন উঠছে আইনের দুর্বলতা নিয়ে 

Written by SNS January 18, 2023 4:59 pm

বীরভূম ,১৮ জানুয়ারী — দরবারপুর কাজিপাড়ায় বোমা বিস্ফোরণের ঘটনায় কেঁপে উঠলো গোটা বীরভূম। এবার লাভপুরের দাঁড়কা গ্রাম পঞ্চায়েতের দরবারপুর গ্রামে পুলিশকে লক্ষ্য করে বোমা মারার অভিযোগ উঠল। ঘটনায় গুরুতর জখম হয়েছেন দাঁড়কার পুলিশ ক্যাম্পের আধিকারিক পার্থসারথী সাহা। তাঁকে লাভপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

দরবারপুরের কাজিপাড়ায় পীরবাবার মেলা চলছিল। সেই মেলাতেই কর্তব্যরত ছিলেন দাঁড়কার পুলিশক্যাম্পের ছোটোবাবু পার্থ সাহা। অভিযোগ, সেই সময় এক দুষ্কৃতী ওই পুলিশ অফিসারকে লক্ষ্য করে বোমা ছোঁড়ে। বোমার আঘাতে জখম হন ওই পুলিশ আধিকারিক। আঘাত লাগে তাঁর সঙ্গে থাকা অন্য একজন পুলিশ কর্মীরও।

বোমা ছোড়ার সময় সেখানে উপদত্যিটি থাকা প্রত্যক্ষদর্শীরা জানান, মেলার মধ্যে হঠাৎ ঝামেলা সৃষ্টি হয়। এরপরই বোমা পড়ে। বোমার আওয়াজ শুনে অনেকেই তড়িঘড়ি দোকান বন্ধ করে দেন। পরে জানা যায় পুলিশের উপর হামলা হয়েছে। লাভপুর হাসপাতালের চিকিৎসক শামিম আখতার জানান, পুলিশকর্মীর হাত ও পায়ে অল্পবিস্তর চোট লেগেছে। প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয় তাঁকে।

পুলিশকর্মীর উপর বোমাবাজির খবর জানাজানি হতেই হইচই পড়ে যায়। দুবরাজপুরের বিজেপি বিধায়ক অনুপ সাহা বলেন, “এই ঘটনা আবারও এটা প্রমাণ করল যে পশ্চিমবঙ্গে আইনের শাসন নেই।এক্ষেত্রে দুষ্কৃতীরা বোমাবাজি করছিল। বাধা দিতে গিয়ে আক্রান্ত হয়েছে পুলিশ। সমাজবিরোধীরা অবশ্যই ধরা পড়বে।”ঘটনার তদন্ত শুরু করেছে লাভপুর থানার পুলিশ।