আবের রাষ্ট্রীয় শেষকৃত্য জনগণের তাকে নয় জানিয়ে প্রকাশ্যে গায়ে আগুন যুবকের 

Written by SNS September 21, 2022 5:10 pm
সাংহাই, ২১ সেপ্টেম্বর– জাপানের সদ্য-প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ার বিরুদ্ধে থাকা এক যুবক গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করল জাপানে। তাও প্রধানমন্ত্রীর দফতরের সামনে। ওই ব্যক্তির দাবি জনগণের টাকায় প্রাক্তন প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় শেষকৃত্য করা যাবে না। 

স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে ঘটনাটি ঘটেছে মঙ্গলবার জাপানের বর্তমান প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার দফতরের সামনে। গায়ে আগুন লাগানোর কিছুক্ষণের মধ্যেই অচৈতন্য হয়ে পড়েন ওই ব্যক্তি। এরপর এই হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে।

ঘটনাটির বিষয়ে কোনও মন্তব্য করতে অস্বীকার করেছে জাপানের পুলিশ এবং প্রধানমন্ত্রীর দফতর। যদিও, সূত্রের খবর, এদিন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে এক ব্যক্তিকে নিজের গায়ে আগুন লাগাতে দেখা যায়। এরপরেই খবর দেওয়া হয় পুলিশকে। আগুন নেভানোর চেষ্টা করতে গিয়ে একজন পুলিশ আধিকারিকও আহত হয়েছেন বলে জানা গেছে।

ওই ব্যক্তির পাশ থেকেই একটি চিরকুট পাওয়া গেছে। তা থেকে জানা গেছে, জাপানের সদ্য-প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ার বিরুদ্ধে ছিলেন তিনি। পুলিশকেও ওই ব্যক্তি একই কথা জানিয়েছিলেন বলে সূত্রের খবর।

প্রসঙ্গত, গত ৮ জুলাই প্রকাশ্য জনসভায় আততায়ীর হাতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের। আগামী ২৭ সেপ্টেম্বর জনগণের থেকে অনুদান নিয়ে তাঁর রাষ্ট্রীয় শেষকৃত্য করা হবে বলে জানানো হয়েছে।