অন্ধকারে বিশ্বাসী নন আমির

Written by SNS June 6, 2023 5:49 pm

মুম্বই : মু্ম্বই ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে অপরাধ জগতের সম্পর্ক যে বেশ ঘনিষ্ঠ তা প্রায় সকলেই জানেন। তবে সেই ঘনিষ্ঠতা আজকের নয়, বলতে গেলে ৯০ দশক থেকে। এখন নানা ছোট-ছোট ডনদের রাজত্ব হলেও তখন পা বাড়াচ্ছেন দাউদ। মুম্বই তখন তার একচ্ছত্র সাম্রাজ্য। তিনি তার রাজত্বকালে বহু তারকার সঙ্গে শুধু সম্পর্কে জড়াননি, তাদের হুমকি দেওয়াও রীতি বানিয়ে ফেলেছিলেন। 

আর বোধয় সেই কারণেই একটা সময় দুবাইতে প্রাইভেট পার্টিতে যেতে হত বলিউড তারকা থেকে সঙ্গীতশিল্পী সকলকেই। সেই সময় মন্দাকিনী থেকে আরো অনেক তাবড়-তাবড় অভিনেতাদের নাম জড়িয়েছে দাউদের সঙ্গে। তবে বলা হয় এই শ্রেণী থেকে নাকি একেবারে আলালদা একটা নাম আমির খান।এমনটাই দাবি করেছেন ‘রাম সেতু’ ছবির প্রযোজক মহাবীর জৈন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বলিউডের অন্দরের কাহিনি ফাঁস করেন পরিচালক। তিনি বলেন, ‘নব্বইয়ের দশকে ফিল্ম ইন্ডাস্ট্রিতে আন্ডারওয়ার্ল্ডের রমরমা। প্রায় সব বলি তারকাকেই ডনেদের আমন্ত্রণ গ্রহণ করতে মধ্যপ্রাচ্যে ছুটতে হত। কিন্তু আমির খান সকলের থেকে আলাদা। নিজের জীবনের বাজি রেখেছিলেন। কিন্তু কোনও দিন অন্ধকার জগতের পার্টিতে পা দেননি। ওঁর নিজস্ব আদর্শ রয়েছে, সেটাই মেনে চলেছেন।’

তিনি আমিরের প্রশংসা করে বলেন, ‘আমির অত্যন্ত ভাল মনের মানুষ। তবে অনেক সময়ই দর্শক তাঁকে বুঝতে ভুল করে থাকেন।নাম-যশ-প্রভাব-প্রতিপত্তির পিছনে কোনও দিন দৌড়াননি তিনি। বলিউডের ইঁদুরদৌড় থেকে বরাবর নিজেকে দূরে সরিয়ে রেখেছেন।’ এই মুহূর্তে লাল সিংহ চড্ডার ব্যর্থতার পর পরিবার ও সন্তানদের সঙ্গে সময় কাটাচ্ছেন অভিনেতা।