৫৫ জন যাত্রীকে না নিয়েই আকাশে বিমান

Written by SNS January 10, 2023 6:20 pm

বেঙ্গালুরু, ১০ জানুয়ারি– বিমানবন্দরে অপেক্ষারত ৫৫ যাত্রীকে না নিয়েই আকাশে পাড়ি দিল গো ফার্স্ট বিমানসংস্থার একটি বিমান। বিমানের টিকিট থাকা সত্বেও বিমানে চেপে গন্তব্যে পৌঁছতে পারলেন না সেই যাত্রীরা। গো ফার্স্ট বিমানসংস্থার বিরুদ্ধে এই অভিযোগ পেয়েই নড়ে চড়ে বসেছে ডিজিসিএ । সংশ্লিষ্ট বিমান সংস্থার বিরুদ্ধে রিপোর্ট তলব করা হয়েছে। টুইটারেও এই ঘটনা নিয়ে সরব হয়েছেন নেটিজেনরা। তবে উড়ানসংস্থার দাবি, যাত্রীদের জন্য বিকল্প ব্যবস্থা করা হয়েছিল।

জানা গিয়েছে, সোমবার বেঙ্গালুরু থেকে ৫৫ জন যাত্রীকে ছাড়াই টেক অফ করে গো ফার্স্টের বিমান। দিল্লিগামী ওই বিমান ধরতে সঠিক সময়ে পৌঁছে গেলেও দীর্ঘক্ষণ যাত্রীদের বিমানবন্দরেই অপেক্ষা করতে হয়। বিমান পর্যন্ত পৌঁছনোর বাসেই প্রায় এক ঘণ্টা ধরে আটকে ছিলেন ৫৫ জন যাত্রী। ভোর পাঁচটা থেকে বিমানবন্দরে অপেক্ষা করছিলেন তাঁরা। অবশেষে সকাল সাড়ে ছ’টায় জানতে পারেন, দিল্লি পাড়ি দিয়েছে তাঁদের বিমান।

এই ঘটনার পরেই ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। সোশ্যাল মিডিয়ায় নিজেদের ভোগান্তির কথা তুলে ধরেন তাঁরা। 

তবে জানা গিয়েছে, মোট ৫৫ জন যাত্রীকে ভুলবশত আটকে রাখা হয়েছিল। তার মধ্যে ৫৩ জনকে আলাদা বিমানের ব্যবস্থা করে দিল্লি পৌঁছনোর ব্যবস্থা করে দেয় গো ফার্স্ট। বাকি দুই যাত্রীর অনুরোধে তাঁদের টিকিটের মূল্য ফিরিয়ে দেওয়া হয়। টুইটারেও যাত্রীদের কাছে ক্ষমা প্রার্থনা করেছে বিমানসংস্থা। গোটা ঘটনার পরেই উড়ান সংস্থার কাছে জবাব তলব করেছে ডিজিসিএ।