দীর্ঘ ৩৬ বছর পর হাতে ট্রফি ,এবং ভাইরাল হওয়া মহিলা মেসির মা নন তা স্পষ্ট ক্লারিনে 

Written by SNS December 20, 2022 3:19 pm

কাতার ,২০ ডিসেম্বর — দীর্ঘ ৩৬বছর পর বিশ্বকাপ নিজেরদের হাতে তুলেনিয়েছেন আর্জেন্টিনা। শেষবার ১৯৮৬ সালে ফিফা ওয়ার্ল্ড কাপ নিজেদের নাম করেছিলেন এই দল ।২০২২ এর বিশ্বকাপের নানান মুহূর্ত মানুষের মনে থাকবে চিরকাল । তার একটা বড় কারণ হল, বিশ্বকাপের সম্প্রচারনা এখন হাতের মুঠোয়।নিমিষের মধ্যে কাতারের বিভিন্ন ছোট বড় ফুটেজ ,ছবি সব ছড়িয়ে পড়ছে মুহূর্তেই। কিছু বছর আগে পর্যন্ত  এত দ্রুততার সঙ্গে এগুলো হতো না। কাতার থেকে কলকাতায় পৌঁছতে সেকেন্ড লাগছে না। 

কলকাতার মানুষ বিশ্বকাপ ও আর্জেন্টিনার জন্য প্রচন্ড উন্মাদনা দেখিয়েছে।এবং আর্জেন্টিনার জয় ঘোষণা হবার পর ফুটবল প্রেমীরা নিজেদের আবেগ ধরে রাখতে পারেনি।তেমনি রবিবাসরীয় সন্ধেয় কাতারে বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনা জয় সুনিশ্চিত হতেই মাঠে নেমে পড়েন সে দেশের ফুটবল কর্মকর্তারা। গ্যালারি থেকে নেমে আসেন মেসি , ডি মারিয়া , এমি মার্টিনেজদের  স্ত্রী, সন্তানরাও। সেই ছবি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সোশাল মিডিয়ায়। এমনই একটা ফ্রেম ছিল এক মাঝবয়সী মহিলার সঙ্গে মেসির আলিঙ্গন।

  মাঝবয়সী মহিলাকে বিভিন্ন সংবাদ মাধ্যম মেসির মা বলে বর্নণা করেছেন।
কিন্তু তা একেবারেই ভুল। ইনি মেসির মা নন। আর্জেন্টিনার প্রথম সারির সংবাদপত্র ‘ক্লারিন’-এ এই ব্যাপারে বিস্তারিত প্রতিবেদন প্রকাশিত হয়েছে।
ক্লারিনে লেখা হয়েছে, মাঝবয়সি এই মহিলার নাম আন্তোনিয়া ফারিয়াস ।
এই আন্তোনিয়া ফারিয়াস হলেন আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের রাঁধুনি। ৪২ বছর বয়সি আন্তোনিয়া গত প্রায় ১২ বছর ধরে আর্জেন্টিনা ফুটবল দলের সঙ্গে যুক্ত রয়েছেন। রবিবার ফাইনালের পর মেসি তাঁকে যোগ্য স্বীকৃতি দিয়েছে বলেই আর্জেন্টাইনরা মনে করছেন।