গুজরাত পেতে মাসে ৩০ হাজারের প্রতিশ্রুতি কেজরিওয়ালের

Written by SNS October 29, 2022 4:15 pm

দিল্লি, ২৯ অক্টোবর– ভোট বড় বালাই। ভোট আসতেই রাজনৈতিক দলগুলি নেমে পড়ে জনগণকে কিভাবে আকর্ষণ করা যায় তার দিকে। শুরু হয়ে যায় প্রতিশ্রুতির বন্যা। এবার সেই বন্যায় ভাসালেন আম আদমি পার্টি সরকার। গুজরাতে আম আদমি পার্টি সরকার গড়তে পারলে প্রতিমাসে পরিবার পিছু ৩০ হাজার টাকার সুবিধা দেবে। পার্টির সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজিওয়াল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্যের বাসিন্দাদের এই প্রতিশ্রুতি দিয়েছেন।

গুজরাতে তিনদিনের নির্বাচনী প্রচারে গিয়ে কেজরিওয়াল শুক্রবার জনসভায় বলেছেন, আগামী ১ মার্চের পর গুজরাতের বাসিন্দাদের আর বিদ্যুৎ বিল মেটাতে হবে না। ওটা রাজ্য সরকার মেটাবে।

এই সঙ্গে তিন হাজার টাকা করে মাসে বেকার ভাতা চালু করবে যদি ক্ষমতায় আসে আপ। এছাড়া মহিলাদের এক হাজার টাকা করে বিশেষ ভাতা দেওয়ার প্রতিশ্রুতি বিলিয়েছেন আপ সুপ্রিমো।

কেজরিওয়ালের ঘোষণা, কম করে ১০ হাজার টাকার সুবিধা মিলবে শিক্ষায়। সব মিলিয়ে মাসে ৩০ হাজার টাকার সুবিধা পাবেন গুজরাতবাসী।

কেজরিওয়ালের ঘোষণা ঘিরে তুমুল হইচই শুরু হয়েছে গুজরাতে। দিল্লির মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শানিয়েছে বিজেপি ও কংগ্রেস।

দিল্লির মুখ্যমন্ত্রী গুজরাতে গিয়ে এমন সব সুবিধার প্রতিশ্রুতি দিয়েছেন যা পূরণে রাজ্য বাজেটের নব্বই ভাগ খরচ হয়ে যাবে এই খাতেই। বিজেপি ও কংগ্রেসের অভিযোগ, আম আদমি পার্টি সরকারের টাকায় সরকার কিনে নেওয়ার কৌশল নিয়েছে।