ধর্মতলার শরাফ হাউসে ভয়াবহ আগুন, ঘটনায় তদারকিতে খোদ রাজ্যপাল ,আগুন নিয়ন্ত্রণে দমকলের ১৪ টি ইঞ্জিন 

Written by SNS May 10, 2023 3:11 pm

কলকাতা, ১০ মে — রাজভবনের উল্টোদিকে অবস্থিত শরাফ হাউস । হঠাৎ সেই শরাফ হাউসে বিধ্বংসী আগুন লেগে যায় ।ঘটনটি মানুষের নজরে আসতেই খবর দেওয়া হয় দমকলে।  দাউদাউ করে জ্বলছে বাড়ির চারতলার ছাদের একাংশ।খবরটি রাজ্যপালের কাছে পৌঁছাতেই সঙ্গে সঙ্গে রাজভবন থেকে বেরিয়ে আসেন তিনি। নিজেই পুরো ঘটনা তদারকি করতে বেরোন । ঘটনাস্থলে পৌঁছন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলও। এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

সাথে সাথে ঘটনাস্থলে দমকলের ১৪টি ইঞ্জিন এসে উপস্তিতি হয় । ছাদের ওপর সেন্ট্রাল ব্যাঙ্কের ক্যান্টিন ছাড়াও ১১টি অফিস রয়েছে। এর মধ্যে ৬টি শরাফ গোষ্ঠীর অফিস। সবকটি অফিস আগুনে ভস্মীভূত । স্থানীয়দের দাবি, ক্যান্টিন থেকেই আগুন ছড়ায়।ইতিমধ্যেই ভেঙে পড়েছে ছাদের একাংশ।ওপর থেকে আগুনের ফুলকি ছিটকে পড়ছে রাস্তায়।

 স্থানীয়দের দাবি, মিনিট পনেরোর মধ্যেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। আগুন এত ভয়াবহ আকার ধারণ করে যে ছাদের বেশ কিছু অংশ খসে পড়তে শুরু করে। স্থানীয়দের দাবি, এমনিতেই পুরনো নির্মাণ। তার উপর বেআইনি ভাবে লাগাতার নির্মাণকার্য চালানো হয়েছে। আগুন লাগার পর ছাদের কিছু অংশ ভেঙে পড়তে শুরু করে করে এক এক করে। দাউ দাউ করে আগুন জ্বলছে। এমনই জায়গায় রান্নাঘরটি রয়েছে, সেখানে উঠতে হিমশিম খান দমকলকর্মীরা। পর পর চারটি শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রে বিস্ফোরণ ঘটে আগুন লাগে বলে জানা গিয়েছে।
আগুন নেভাতে এর পর পাশের একটি বাড়ির ছাদে ওঠেন দমকলকর্মীরা। সেখান থেকে জল ছোড়া হয়।এবং এতে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে বলে ধারণা করা হয়।