উত্তরপ্রদেশে বজ্রপাতে একদিনে মৃত্যু হল ৭ জনের 

Written by SNS July 7, 2023 4:05 pm

লখনউ, ৭ জুলাই– একদিনে বজ্রপাতের তিনটি পৃথক ঘটনায় দুই বাচ্চা-সহ ৭ জনের মৃত্যু হল উত্তর প্রদেশে। বদায়ুঁ, ইটা এবং রায়বেরেলি জেলার এই ঘটনাগুলিতে মৃতদের প্রতি পরিবারকে চার লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে সরকার।

জানা গেছে, কৃষক বাবলু এবং ভারজিত যাদব নামের বছর তিরিশের দুই যুবক বৃহস্পতিবার বদায়ুঁর উশাইত বাজার থেকে একটি মোটরবাইকে করে বাড়ি ফিরছিলেন। তখনই প্রবল বৃষ্টি নামে এলাকায়, বাজ পড়ে খুব জোরে। ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। উশাইতেই বজ্রপাতের আরও একটি ঘটনায় স্কুল থেকে বাড়ি ফেরার সময় মারা গেছে ১১ বছরের এক ছাত্রী, অংশিকা। তিনজনের মৃতদেহই ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

অন্যদিকে, বৃহস্পতিবারেই রায়বেরেলি জেলায় ডিহ, ভাদোখর এবং মিল থানা এলাকায় তিনজনের মৃত্যু হয়েছে বজ্রপাতে। আরও তিনজন গুরুতর আহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, ১৪ বছরের মোহিত পাল ডিহ এলাকার গেন্দালাল গ্রামের কাছে মাঠে গরু চরানোর সময়ে বাজ পড়ে মারা যান। মিল এলাকার পূর্বা গ্রামে ৩৮ বছরের যমুনা প্রসাদও মারা যান মাঠে কাজ করার সময়ে। আবার রায়বেরেলিরই ভাদোখর এলাকার সরাই দামো গ্রামে একই ধরনের ঘটনায় বজ্রপাতে মৃত্যু হয়েছে আরও এক ৩৮ বছরের যুবক রমাকান্তির।

ইটা জেলার খাঞ্জরপুর গ্রামে, ৩২ বছরের ধর্মেন্দ্রও মাঠ থেকে গরুদের ফিরিয়ে আনতে গিয়েছিলেন প্রবল বৃষ্টির মধ্যে। বাইরে বেরোতেই বজ্রপাতে মারা যান তিনি।