দিল্লি বিমানবন্দরে গ্রেফতার ৫ লাখি খালিস্তানি জঙ্গি কুলবিন্দরজিৎ

Written by SNS November 22, 2022 5:18 pm

দিল্লি, ২২ নভেম্বর–  অবশেষে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার জালে ধরা পড়ল মোস্ট ওয়ান্টেড জঙ্গি নেতা। সোমবার দিল্লি বিমানবন্দর থেকে ধৃত ৫ লক্ষ দামি কুখ্যাত খালিস্তানি জঙ্গি কুলবিন্দরজিৎ সিংহ ওরফে খানপুরিয়া। জঙ্গিকে গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। ২০১৯ সাল থেকে ফেরার বব্বর খালসা জঙ্গিগোষ্ঠীর এই সদস্যকে ধরতে রীতিমতো হিমশিম খেতে হয়েছে তদন্তকারীদের । 

এএনআই জানাচ্ছে, গত শুক্রবার তাইল্যান্ডের রাজধানী ব্যাঙ্কক থেকে দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পরেই তাকে গ্রেফতার করা হয়েছে। গোয়েন্দা সূত্রে খবর ছিলই যে দিল্লি ফিরছে কুলবিন্দরজিৎ। সেইমতো তাকে ধরার পরিকল্পনা সাজায় এনআইএ। বিমানবন্দরে নামার পরেই গ্রেফতার করা হয় তাকে।

বব্বর খালসা ইন্টারন্যাশনাল ও খালিস্তান লিবারেশন ফোর্সের সঙ্গে যোগাযোগকারী এই জঙ্গির মাথার দাম রাখা হয়েছিল ৫ লক্ষ টাকা। ২০১৯ সাল থেকেই ভারতের ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় ছিল এই খলিস্তানি জঙ্গি নেতা। দিল্লির কন্নৌটে বিস্ফোরণ ও নব্বইয়ের দশকে অন্যান্য রাজ্যে গ্রেনেড হামলায় যুক্ত ছিল খানপুরিয়া। পাঞ্জাবের এনআইএ বিশেষ আদালতে তাকে দোষী সাব্যস্ত করা হয়েছিল। তার পরেই ইন্টারপোল তার বিরুদ্ধে একটি লুক আউট সার্কুলার এবং একটি রেড কর্নার নোটিশ জারি করেছিল।