চিনের কারখানায় ভয়াবহ আগুনে মৃত ৩৮, আহত ২

Written by SNS November 22, 2022 6:12 pm
বেইজিং,২২ নভেম্বর– চিনের একটি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড। মঙ্গলবার মধ্য চিনের হুনান প্রভিন্সের অ্যানইয়াং সিটির একটি কারখানায় হঠাৎ আগুন লেগে যায়। সূত্রের খবর, এই ভয়াবহ দুর্ঘটনায় মারা গিয়েছেন ৩৬ জন। ২ জন কর্তব্যরত কর্মীকে এখনও খুঁজে পাওয়া যায়নি বলে স্থানীয় সূত্রের খবর। সংবাদ সংস্থা জানিয়েছে, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দমকল বিভাগের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছন। নির্দিষ্ট সময়ের মধ্যে আগুন নিভিয়ে ফেলা হয়েছে বলে সূত্রের দাবি।

স্থানীয় এক আধিকারিকের জানিয়েছেন, সন্দেহের বশে এক জনকে হেফাজতে নিয়েছে পুলিশ। আগুন লাগানোর সঙ্গে ওই ব্যক্তির কোনও যোগসূত্র রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। যদিও এই প্রসঙ্গে এখনও পর্যন্ত কোনও তথ্যপ্রমাণ পাওয়া যায়নি বলে সূত্রের খবর।

এই ঘটনায় ৩৬ জন মৃত এবং ২ জন নিখোঁজ বলে সূত্র মারফত জানা গিয়েছে। আরও ২ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে সূত্রের খবর। তবে, তাঁদের মধ্যে কেউ গুরুতর আহত নন। চিনের কারখানায় আগুন লাগার ঘটনা এই প্রথম নয়।

জুন মাস নাগাদ সাংহাইয়ের একটি কারখানায় বিস্ফোরণের ফলে এক জন মারা গিয়েছিলেন। আহতও হয়েছিলেন বহু কর্মী। গত বছরেও কারখানায় একটি গ্যাস দুর্ঘটনায় ২৫ জন মারা গিয়েছিলেন।