পাকিস্তানের পতাকা-গ্রেনেড সহ জম্মু-কাশ্মীরে গ্রেফতার ৩ লস্কর জঙ্গি

Written by SNS August 27, 2022 5:05 pm
জম্মু- ২৭ আগস্ট– কাশ্মীরের সোপোরে ফের জঙ্গি নাশকতার চেষ্টা বানচাল করে লস্কর-ই-তৈবার তিন জঙ্গিকে গ্রেফতার করল পুলিশ।তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে পাকিস্তানের পতাকা, হ্যান্ড গ্রেনেড, পাকিস্তান লেখা পোস্টার ও আরও নানা নথিপত্র। গোয়েন্দা সূত্রে আগাম খবর পেয়েই ওই তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, বোমাই চকে নাকা তল্লাশি চলার সময় ওই তিন জঙ্গিকে পাকড়াও করা হয়। তাদের গতিবিধি দেখেই সন্দেহ হয়েছিল পুলিশের। এদিকে পুলিশ দেখেই পালানোর চেষ্টা করে জঙ্গিরা। তাদের পিছু ধাওয়া করে ২২ রাষ্ট্রীয় রাইফেলস ও ১৭৯ বিএন সিআরপিএফের জওয়ানরা। তিনজনকে অস্ত্র সমেত হাতেনাতে ধরা হয়। ধৃতদের নাম শরিক আসরফ, সাকলেন মুস্তাক ও তৌফিক শেখ।

পুলিশ জানাচ্ছে, পাকিস্তান থেকে বেশিরভাগ জঙ্গিই উপত্যকায় ঢুকে দাপিয়ে বেড়াচ্ছে। কিছুদিন আগেই সীমান্তের কাছে অস্ত্র পাচার করতে গিয়ে ধরা পড়ছিল এক আততায়ী। বিশ্বে এখন অন্তত ২০০টি জঙ্গি সংগঠন দাপিয়ে বেড়াচ্ছে। এর বেশিরভাগেরই জন্ম পাকিস্তানে। রিপোর্ট বলছে, সবচেয়ে বিপজ্জনক জঙ্গি গোষ্ঠীগুলির মধ্যে প্রথম সারিতেই আছে জইশ-ই-মহম্মদ ও লস্কর-ই তৈবা। এই দুই গোষ্ঠীর জন্ম পাকিস্তানেই। উপত্যকায় ঘাঁটি গেড়ে রয়েছে লস্কর ও জইশের স্লিপার সেলরা।