১১ বার চুরির কোপ অস্ট্রেলিয়ায় ভারতীয় ছাত্রের উপর

Written by SNS October 14, 2022 5:48 pm

ক্যানবেরা, ১৪ অক্টোবর– ফের বর্ণবিদ্বেষের শিকার ভারতীয় ছাত্র। এবার স্থান অস্ট্রেলিয়া। ২৮ বছর বয়সি পড়ুয়াকে ছুরি দিয়ে এলোপাথাড়ি কোপাল এক দুষ্কৃতী। বর্ণবিদ্বেষজনিত কারণেই এই আক্রমণ বলে মনে করা হচ্ছে।

২৮ বছর বয়সি ওই ছাত্রের নাম শুভম গর্গ। আগ্রার বাসিন্দা শুভম সিডনির ইউনিভার্সিটি অফ সাউথ ওয়েলসের পিএইচডি-র ছাত্র। জানা গেছে, গত ৬ অক্টোবর আচমকাই শুভমের উপর ঝাঁপিয়ে পড়ে অজ্ঞাতপরিচয় এক দুষ্কৃতী। তারপর একটি ছুরি দিয়ে শুভমকে এলোপাথাড়ি কোপাতে থাকে সে। অন্তত ১১ বার তাঁকে কোপ মারা হয়েছে বলে জানা গেছে। মুখে, পেটে ও বুকে গভীর ক্ষত নিয়ে তাঁকে একটি হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তাঁর অবস্থা আশঙ্কাজনক। পুলিশ জানিয়েছে, ২৭ বছর বয়সি এক যুবক এই কাণ্ড ঘটিয়েছে। ওই যুবকের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগে মামলা রুজু করেছে পুলিশ।

জানা গেছে, আইআইটি মাদ্রাজ থেকে বিটেক এবং এমটেক করার পর পিএইচডি করার জন্য ১ সেপ্টেম্বর সিডনির ওই বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন শুভম।আগ্রার জেলাশাসক নবনীত চাহাল জানিয়েছেন, বিষয়টি নিয়ে বিদেশ মন্ত্রকের সঙ্গে আলোচনা করছে প্রশাসন। সিডনির ভারতীয় দূতাবাসের আধিকারিকদের সঙ্গে তিনি কথা বলেছেন বলে জানিয়েছেন