সেতু থেকে বাস পড়ে সৌদিতে মৃত ২০ হজযাত্রী

Written by SNS March 28, 2023 6:43 pm

রিয়াদ, ২৮ মার্চ– হজে যাওয়ার পথে মর্মান্তিক দুর্ঘটনার শিকার যাত্রীবোঝাই বাস। সেতু থেকে পড়ে গিয়ে মৃত্যু হল অন্তত ২০ জন হজযাত্রীর। আহত ২৯। রমজানের প্রথম সপ্তাহেই এমন মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে সৌদি আরবে। জানা গিয়েছে, সোমবার দক্ষিণপশ্চিম সৌদিতে ওই দুর্ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীদের বর্ণনা থেকে জানা যাচ্ছে, ইয়েমেনের কাছে আসির প্রদেশে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সেতু থেকে পড়ে যায়। আর তখনই বাসটিতে আগুন লেগে যায়। সৌদির এক টিভি চ্যানেল সেই ভয়ংকর মুহূর্তে ছবি তুলে ধরেছে তাদের ক্যামেরায়। নিহত ও আহতদের সকলেই হজ যাত্রী ছিলেন। বাসটিতে কোনও যান্ত্রিক গোলযোগ তৈরি হওয়ার ফলেই এই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।

দুর্ঘটনার কবলে পড়া হজ যাত্রীরা বিভিন্ন দেশের বাসিন্দা বলেই জানা যাচ্ছে। রমজানের প্রথম সপ্তাহেই এমন দুর্ঘটনায় শোকের আবহ তৈরি হয়েছে সৌদিতে। এই সময় উমরাহ তীর্থযাত্রীদের ভিড় অত্যন্ত বেশি থাকে। সেই রকম একটা সময়ে এমন দুর্ঘটনায় স্বাভাবিক ভাবেই চাঞ্চল্য ছড়াল। উল্লেখ্য, এর আগে ২০১৯ সালের অক্টোবরে মদিনার কাছে এক ভয়াবহ বাস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ৩৫ জন বিদেশি। আহত হয়েছিলেন ৪ জন।