‘নিষিদ্ধ’ তবু বিহারে বিষমদের বলি ২, দৃষ্টিশক্তি হারালেন তিনজন

Written by SNS September 25, 2023 2:43 pm

পাটনা, ২৫ সেপ্টেম্বর-– ফের মদ নিষিদ্ধ বিহারে বিষমদে মৃত্যু। এবারের ঘটনাটি মুজাফফরপুর জেলার। সেখানে বিষমদ পান করে মৃত্যু হয়েছে ২ জনের। দৃষ্টিশক্তি হারিয়েছেন আরও ৩ জন। রবিবার এই ঘটনার কথা বিহার পুলিশের তরফেই জানানো হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন তদন্তকারীরা।

পুলিশ সূত্রে খবর, মুজাফফরপুর জেলার পোখারিয়া পির এলাকায় দু’ থেকে তিনদিন আগে বিষমদ পান করেছিলেন বেশ কয়েকজন। দুই ব্যক্তির মৃত্যুর পরে বিষয়টি নজরে আসে পুলিশের। আরও ৩ জন দৃষ্টিশক্তি হারান বলেও জানা গিয়েছে। তদন্তকারীরা খোঁজ করে দেখছেন, এক জায়গা থেকেই সকলে মদ পান করেছিলেন কি না। দৃষ্টিশক্তি হারানো ধর্মেন্দ্র রাম নামের এক ব্যক্তি অভিযোগ করেছেন, শিব চন্দ্র পাসোয়ানের ডেরা থেকে মদ কিনেছিলেন তিনি। বেআইনিভাবে মদ বিক্রির অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে একজন আগেও মদ সংক্রান্ত অভিযোগে জেল খেটেছেন।

উল্লেখ্য, নীতীশ কুমারের বিহারে মদ নিষিদ্ধ দীর্ঘদিন ধরে। যদিও সেখানে প্রতি বছর বিষমদে পান করে মৃত্যুর ঘটনা লেগেই থাকে। মাস খানেক আগেই মতিহারী জেলায় বিষমদের বলি হন ২৭ জন। অভিযুক্ত মদ ব্যবসায়ীদের গ্রেপ্তার করেছিল পুলিশ। যদিও একই ঘটনা বারবার ঘটে চলেছে।