রাজস্থানে ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত ১১, গুরুতর জখম ১২,  শোক প্রকাশ করে আর্থিক সাহায্য ঘোষণা প্রধানমন্ত্রীর 

Written by SNS September 13, 2023 4:31 pm

ভরতপুর, ১৩ সেপ্টেম্বর –  রাজস্থানে ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু হল ১১ জনের। আহত হয়েছেন ১২ জন। বুধবার সকালে ঘটনাটি ঘটে রাজস্থানের ভরতপুরে, জয়পুর-আগ্রা জাতীয় সড়কে। সূত্রের খবর, ২১ নম্বর জাতীয় সড়কের একটি উড়ালপুলে ট্রাক ও বাসের মধ্যে সংঘর্ষ হয়। ঘটনার ভয়াবহতায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন। আহত ব্যক্তিদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। গুজরাট সরকারও  মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেছে।  মর্মান্তিক এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। টুইট করে নিহতদের পরিবারের প্রতি সহানুভূতি জানিয়েছেন তিনি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন প্রশাসনিক আধিকারিকরাও।

 পুলিশ সূত্রে জানা গিয়েছে, গুজরাট থেকে যাত্রী বোঝাই বাসটি উত্তরপ্রদেশের মথুরায় যাচ্ছিল। ভোরবেলায় বাসের টেক ফুরিয়ে যাওয়ায় বাস থেকে নেমে জাতীয় সড়কের উপর দাঁড়িয়ে ছিলেন বাসের চালক, সহকারী এবং বেশ কয়েক জন যাত্রী। তাঁদের সামনে দাঁড়িয়েছিল বাসটি। এমন সময় পিছন থেকে একটি ট্রাক সজোরে এসে ধাক্কা মারে। তার পর ট্রাকটি সোজা গিয়ে ধাক্কা মারে থেমে থাকা বাসে। দুর্ঘটনার জেরে ঘটনাস্থলেই ১১ জনের মৃত্যুর খবর পাওয়া যায় । আরও কমপক্ষে ১২ জন গুরুতর আহত হন। মৃতদের মধ্যে পাঁচ জন পুরষ এবং বাকি ছ’জন মহিলা। মৃতেরা সকলেই গুজরাতের ভাবনগরের বাসিন্দা বলে জানা গিয়েছে। প্রাথমিক উদ্ধারকাজ শেষ হওয়ার পর পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।  
গুজরাটের ভাবনগর থেকে উত্তরপ্রদেশের মথুরাগামী ওই বাসটিতে যান্ত্রিক ত্রুটিও দেখা গিয়েছিল বলে জানা গেছে। ট্রাকটি কীভাবে নিয়ন্ত্রণ হারাল, চালক মদ্যপ অবস্থায় ছিলেন কি না, সব কিছু খতিয়ে দেখছে পুলিশ।