কাশ্মীরে সেনা- জঙ্গি সংঘর্ষে ১ জঙ্গি নিকেশ, আহত ২ জওয়ান   

Written by SNS February 28, 2023 2:53 pm

জম্মু , ২৮ ফেব্রুয়ারি — জম্মু এবং কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপুরায় যৌথবাহিনী এবং জঙ্গিদের মধ্যে সংঘর্ষে এক জঙ্গি নিহত   হয়েছে বলে সেনাসূত্রে খবর। জঙ্গিদের চালানো গুলিতে আহত হয়েছেন দুই সেনা জওয়ান। 

সোমবার গভীর রাতে কাশ্মীর পুলিশের তরফে অবন্তীপুরায় পুলিশ এবং সেনার যৌথবাহিনী এবং জঙ্গিদের মধ্যে এনকাউন্টারের কথা টুইট করে জানানো হয়। পরে এক জঙ্গিকে খতম করার বিষয়টিও টুইট করে জানায় কাশ্মীর পুলিশ। নিহত ওই জঙ্গির দেহ দীর্ঘক্ষণ উদ্ধার করা হয়নি বলে সেনা সূত্রে জানা গিয়েছে।

সেনাবাহিনীর এক আধিকারিকের দাবি, ‘মানুষ এবং প্রযুক্তিগত বুদ্ধিমত্তার’ ভিত্তিতে জঙ্গিদের হদিস মিলেছিল।

গত ২৬ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গিদের গুলিতে নিহত হন এক জন কাশ্মীরি পণ্ডিত। সঞ্জয় শর্মা নামে ওই কাশ্মীরি পণ্ডিতকে তাঁর বাড়ি থেকে ১০০ মিটার দূরে গুলি করে হত্যা করে জঙ্গিরা। পথচারীরা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তিনি মারা যান।

লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা এই হত্যার নিন্দা করে জানিয়েছিলেন যে, এই ঘটনার নেপথ্যে যাঁরা রয়েছেন, তাঁদের খুঁজে বার করে সঠিক ব্যবস্থা নেবে নিরাপত্তা বাহিনী। এর ঠিক দু’দিন পরেই মঙ্গলবার রাতে এই যৌথবাহিনী এবং জঙ্গিদের মধ্যে এই সংঘর্ষ।

গত বছর, ভূস্বর্গে জঙ্গিদের মোট ২৯টি হামলায় তিন জন কাশ্মীরি পণ্ডিত, রাজস্থানের একজন ব্যাঙ্ক ম্যানেজার এবং আটজন ভিন‌্‌রাজ্যের বাসিন্দা-সহ মোট ১৮ জন নিহত হন।