গরমে সুস্থ থাকতে ব্রেকফাস্টে খেতে পারেন এমন খাবার।

Written by SNS June 7, 2023 10:35 am

কলকাতা:- দিনে দিনে গরমের পারদ বেড়েই চলেছে। এই অসহ্যকর গরমে সুস্থ থাকাটা সকলের কাছে একটা চ্যালেঞ্জি হয়ে দাঁড়িয়েছে। এই সময় পেটের সমস্যা, বমি ভাব থেকে শুরু করে দেখা দেয় ডিহাইড্রেশনরে সমস্যা। গরমের যে কোনও শারীরিক জটিলতা থেকে মুক্তি পেতে চাইলে সঠিক খাবার খেতে হবে। গরমে সুস্থ থাকতে চাইলে ব্রেকফাস্টে খেতে পারেন এমন কিছু খাবার। জেনে নিন কোন কোন খাবর এই সময় স্বাস্থের জন্য উপকারী।
আম ও আনারসের স্মুদি- গরমে জল খাবারে অনেকেই স্মুদি খেতে পছন্দ করেন। তারা খেতে পারেন আম ও আনারসের স্মুদি। এটি স্বাস্থ্যের জন্য বেশ উপকারী।
দই ও পোহা- পোহা অনেকেরই পছন্দের খাবার। এই সময় দই দিয়ে পোহা খান। এতে পেটও ভর্তি থাকবে সঙ্গে শরীরও ঠান্ডা থাকবে। জলখাবারে ১ বাটি দই দিয়ে পোহা খেলে মিলবে উপকার।
প্যানকেক- জলখাবারে অনেকেই প্যানকেক খেয়ে থাকেন। তবে, এবার প্যককেক তৈরির পর ওপর থেকে উপকারী ফল ছড়িয়ে দিন। এই সময় বাজারে নানা রকম ফল পাওয়া যায়। এতে উপকারও পাওয়া যাবে, শরীর সুস্থ থাকবে এবং পেটও ভর্তি থাকবে।
ফল ও বাদামের ওটস – জল খাবারের জন্য বেছে নিতে পারেন ফল ও বাদামের ওটস। বাদাম ও উপকারী ফল দিয়ে তৈরি করুন এই ওটস। আবার এই সকল উপকরণ দিয়ে ওটসের স্মুদিও বানাতে পারেন। এতে দিতে পারেন টক দই। কিংবা দই ও ওটস দিয়ে স্মুদি তৈরি করে নিন। ওপর থেকে ফল ছড়িয়ে খেতে পারেন। এতে গরমে উপকারও পাবেন এবং শরীর ঠান্ডাও থাকবে।
এই গরমে শরীরকে সুস্থ রাখতে মেনে চলুন এই সকল বিশেষ টিপস। শরীর সুস্থ থাকবে, এবং দীর্ঘক্ষণ পেট ভর্তিও থাকবে।