একরাশ বিতর্ক উস্কে তারার দেশে ‘তারকা’ লিল টে

Written by SNS August 10, 2023 5:43 pm

লস অ্যাঞ্জেলেস : মাত্র নয় বছর বয়সেই ‘তারকা’ তকমা অর্জন করেছিল সে। তারপর যতদিন গড়িয়েছে তার খ্যাতি বেড়েছে সঙ্গে বেড়েছে নানান বিতর্কও। তিনি সমাজমাধ্যমের পাতায় প্রভাবী হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করা শিশুশিল্পী ক্লেয়ার হোপ। ওই বয়সেই র‌্যাপ গান গেয়ে নজির গড়েছিল সে। তবে ক্লেয়ার নয়, ‘লিল টে’ নামে জনপ্রিয়তা অর্জন করেছিল শিশুশিল্পী। কিন্তু মাত্র ১৪ বছর বয়েসেই বুধবার রাতে হঠাৎ করেই তারার দেশে বিলীন হয়ে গেলেন লিল টে । সমাজমাধ্যমের পাতায় তারই ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে লিল টে-র মৃত্যুর খবর জানানো হয়। যদিও মৃত্যুর কারণ ও মৃত্যুর খবর জানানো ব্যক্তি নিয়ে ধোঁয়াশা তৈরী হয়েছে।

জন্মসূত্রে কানাডার বাসিন্দা লিল টে। যদিও পরের দিকে লস অ্যাঞ্জেলেসে এসে থাকা শুরু করে সে। বুধবার রাতে সমাজমাধ্যমের পাতা থেকে মেলে ক্লেয়ারের মৃত্যু সংবাদ। শুধু ক্লেয়ারই নয়, একই পোস্টে তার ভাইয়েরও নাকি মৃত্যুর খবর ও জানানো হয়। এ দিকে এই নিয়ে ক্লেয়ারের বাবা তথা তার ম্যানেজার ক্রিস্টোফার হোপকে প্রশ্ন করলে তিনি জানান, এই খবর তিনি নিশ্চিত করতে পারবেন না। লিল টে-র বাবার এই মন্তব্য ঘিরেই তৈরি হয়েছে ধোঁয়াশা।

ছোট থেকেই বিতর্ক ছিল নিত্যসঙ্গী, একরাশ বিতর্ক উস্কে চলে গেলেন ইন্টারনেট সেনসেশন লিল টে। বুধবার রাতে আচমকাই প্রকাশ্যে এই কানাডীয় ব়্যাপার ও সমাজমাধ্যম প্রভাবীর মৃত্যু সংবাদ। যদিও লিল টে-র মৃত্যু নিয়ে তৈরি হয়েছে রহস্য। ১৪ বছর বয়সি এই গায়িকার ভ‌েরিফায়েড ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে পোস্ট করা হয় তাঁর মৃত্যুর খবর। একই ঘটনায় মৃত্যু হয়েছে কিশোরীর ভাইয়ের, সে কথাও জানানো হয়। কিন্তু আশ্চর্যের বিষয় প্রয়াত লিল টে-র বাবা ক্রিস্টোফার হোপ এই বিষয়টি নিশ্চিত করেননি। সমাজমাধ্যমের পাতায় লিল টে-র অ্যাকাউন্টে প্রকাশিত বিবৃতিতে লেখা হয়, ‘‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আমাদের প্রিয় ক্লেয়ার আমাদের ছেড়ে চলে গিয়েছে। ওর মৃত্যু মর্মান্তিক। এটা আমাদের সবার আশাতীত। আমরা শোকস্তব্ধ। ওর ভাইয়ের মৃত্যু আমাদের এই শোককে গভীরতর করেছে।’’ ওই পোস্টেই জানানো হয়, এই কঠিন সময়ে ক্লেয়ারের পরিবারকে যেন শোকজ্ঞাপনের জন্য সময় দেওয়া হয়। পরিবারের সদস্যদের জন্য গোপনীয়তার আর্জিও করা হয়েছে ওই পোস্টেই।