২০ জুলাইয়ের আগেই মাধ্যমিকের ফল

২০ জুলাইয়ের আগে মাধ্যমিকের ফল প্রকাশ হতে পারে বলে খবর মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে। সূত্রের খবর, রাজ্যের তরফে ২০ জুলাই চূড়ান্ত সময়সীমা দেওয়া হয়েছে।

Written by SNS Kolkata | July 7, 2021 2:31 pm

প্রতীকী ছবি (Photo: Indrajit Roy/IANS)

২০ জুলাইয়ের আগে মাধ্যমিকের ফল প্রকাশ হতে পারে বলে খবর মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে। সূত্রের খবর, রাজ্যের তরফে ২০ জুলাই চূড়ান্ত সময়সীমা দেওয়া হয়েছে মধ্যশিক্ষা পর্ষদকে মাধ্যমিকের ফল প্রকাশ করার জন্য।

পর্ষদ সূত্রে খবর, মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় ইতিমধ্যেই ফল প্রকাশের কাজ আধিকারিকদের দ্রুততার সঙ্গে করার নির্দেশ দিয়েছেন।

গত বারের মতাে এবারও মাধ্যমিরে মার্কশিটে গ্রেডেশন দেওয়া থাকবে। যদিও ফল প্রকাশের বিষয় নিয়ে কোনও মন্তব্য করতে চাননি মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি।

প্রসঙ্গত, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল করার ঘােষণা ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করেছেন। মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পরীক্ষা বর্তমান করােনা পরিস্থিতিতে করা সম্ভব কী না, তা নিয়ে একটি বিশেষজ্ঞ কমিটি তৈরি করে রাজ্য সরকার।

বিশেষজ্ঞ কমিটির সুপারিশ এবং সাধারণ মানুষের মতামতের নিরিখেই মাধ্যমিক উচ্চমাধ্যমিক পরীক্ষার চলতি বছরের জন্য বাতিল ঘােষণা করেন মুখ্যমন্ত্রী। মূল্যায়ন কি ভাবে হবে, তা নিয়ে ইতিমধ্যেই সিদ্ধান্ত ঘােষণা করেছে দুই বাের্ড।

মধ্যশিক্ষা পর্ষদ জানিয়েছে নবম শ্রেণির পরীক্ষার নম্বর এবং দশম শ্রেণীর ইন্টারনাল ফর্ম্যাটিভ ইভ্যালুয়েশন এই দুয়ের নিরিখেই মাধ্যমিকের ফল প্রকাশ হবে।

সে ক্ষেত্রে ৫০ ৫০ শতাংশ করে গুরুত্ব দিয়েই ফল প্রকাশ করা হবে বলে পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানিয়েছেন।