রাজ্যে ১৭ জুলাই জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা

রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা ১৭ জুলাই হবে। আজ বুধবার সাংবাদিক বৈঠক করে ঘােষণা করেন রাজ্য জয়েন্ট এন্ট্রাস বাের্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা।

Written by SNS Kolkata | June 24, 2021 3:34 pm

প্রতীকী ছবি (File Photo: IANS)

রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা ১৭ জুলাই হবে। আগে ১১ জুলাই হওয়ার কথা ছিল। বাকি সময়সুচি একই থাকবে। আজ বুধবার সাংবাদিক বৈঠক করে ঘােষণা করেন রাজ্য জয়েন্ট এন্ট্রাস বাের্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা।

তিনি জানান, এ বার মােট পরীক্ষার্থী ৯২ হাজার ৬৯৫ জন। মােট ২৭৪ টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে। ১৪ অগস্টের মধ্যে ফলপ্রকাশ করা হবে। বাের্ড জানিয়েছে, ১৫ সেপ্টেম্বরের মধ্যে তিন দফায় কাউন্সেলিং হবে।

পরীক্ষার্থীদের বাড়ির কাছাকাছি কেন্দ্রেই পরীক্ষা নেওয়া হবে। কোভিড পরিস্থিতিতে বিধিনিষেধ মেনেই পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছে বাের্ড। বজায় রাখা হবে সামাজিক দুরত্ব। প্রতি ঘরে ২০ জন করে পরীক্ষার্থীকে বসানাে হবে। তেমন হলে পড়ুয়ার সংখ্যা আরও কমানাে হবে।

একটা বেঞ্চে একজন অথবা সর্বাধিক দু’জন থাকবে। কোভিড পরিস্থিতির কথা বিবেচনা করেই পরীক্ষার দিন পিছিয়ে দেওয়া হল বলে জানান মলয়েন্দু সাহা। বাের্ড জানিয়েছে, জুলাই মাসের মাঝামাঝি পরিবহণ ব্যবস্থার উন্নতি হবে বলে মনে করা হচ্ছে।

তাই সেই সময় পরীক্ষা নেওয়া সিদ্ধান্ত হয়েছে । শনিবার পরীক্ষা নেওয়া হবে। রবিবার পরীক্ষা নেওয়া হলে পরীক্ষার্থীরা আসা যাওয়ার জন্য মেট্রো এবং ট্রেন কম পাবেন।