‘যােগাভ্যাস’ অসম্ভবকে সম্ভব করে তুলতে পারে : কঙ্গনা

আন্তর্জাতিক যােগ দিসে বলি অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত জানালেন কিভাবে যােগ’ একটা সময়ে তার পরিবারের সদস্যকে স্বাভাবিক জীবনে ফিরে আসতে সহায়তা করেছিল।

Written by SNS মুম্বাই | June 22, 2021 11:45 pm

কঙ্গনা রানাওয়াত (File Photo: IANS)

আন্তর্জাতিক যােগ দিসে বলি অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত জানালেন কিভাবে যােগ’ একটা সময়ে তার পরিবারের সদস্যকে স্বাভাবিক জীবনে ফিরে আসতে সহায়তা করেছিল। কঙ্গনা জানান, ‘অ্যাসিড হামলার পর নিয়মিত যােগাভ্যাস রঙ্গোলিকে স্বাভাবিক জীবনে ফিরে আসতে সাহায্য করেছিল।

অ্যাসিড হামলায় ওর মুখের অর্ধেক পুড়ে গেছিল। ৫৩ টা অস্ত্রোপচার করতে হয়েছিল। তিনি বলেন, ‘যােগাভ্যাস অসম্ভবকে সম্ভব করে তােলার ক্ষমতা রাখে। রঙ্গোলি তার উদাহরণ। ওর যেভাবে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে, তার দ্বারা অনেকেই অনুপ্রাণিত হতে পারেন।

রঙ্গোলির ওপর যখন অ্যাসিড হামলা হয়েছিল তখন ওর বয়স ২১। থার্ড ডিগ্রি বার্ন কেস ছিল, অর্ধেক মুখ পুড়ে গেছিল। একটা চোখে দৃষ্টিশক্তি হারিয়েছিল। কান বলে কিছু ছিল না । তারপর দু’তিন বছর ধরে ৫৩ টি অস্ত্রোপচার হয়েছিল।

আমি চিন্তিত ছিলাম ওপর মানসিক অবস্থা নিয়ে, কেননা ও কথা বলা বন্ধ করে দিয়েছিল। ও শুধু চেয়ে থাকত। ওর ফিয়্যান্সে অ্যাসিড হামলার পর ওকে দেখে পালিয়ে গেছিল। কোনওদিন ফিরে আসেনি।

ও কষ্ট পেলেও একফোটা চোখের জল ফেলেনি, কিছু কথাও বলেনি। চিকিৎসকরা বলেছিল, ও মানসিক আঘাত পেয়েছে। ওষুধ চললেও কোনও লাভ হয়নি। কিন্তু যােগাভ্যাস শুরু করার পর ও ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে।