মানব কম্পিউটারের ভুমিকায় বিদ্যা বালান

অনু মেননের পরিচালনায় আগামী বছর মুক্তি পেতে চলেছে ছবিটি।

Written by SNS Mumbai | May 9, 2019 6:47 am

অভিনেত্রী বিদ্যা বালান (ছবি- ট্যুইটার)

অঙ্কের বিশেষজ্ঞ শকুন্তলাদেবীর ভূমিকায় অভিনয় করছেন বিদ্যা বালান।’মানব কম্পিউটার ’ বলে শকুন্তলাদেবীকে চেনেন সবাই।যেকোনও জটিল অঙ্ক খুব সহজেই সমাধান করতে পারতেন শকুন্তলাদেবী।অনু মেননের পরিচালনায় আগামী বছর মুক্তি পেতে চলেছে ছবিটি।

লন্ডন , প্যারিস ও নিউ ইয়র্কে ছবির শুটিং হচ্ছে। নতুন ছবি সম্পর্কে বিদ্যা বালন জানিয়েছেন,“আমি মুখিয়ে রয়েছি মানব কম্পিউটারের চরিত্রে অভিনয় করতে।উনি এমন একজন মানুষ যিনি গােটা জগতের কাছে নিজেকে মেলে ধরেছেন।নারীবাদী আওয়াজ শােনা যায় তাঁর গলাতে।অঙ্কের বিষয়টি নিয়ে মানুষের মধ্যে একটা ভালােবাসা আছে। যেটা আপনারাও  ভালােবাসেন”।

বিদ্যা বালান আরও জানিয়েছেন,‘বিক্রমের সঙ্গে আমি কাহানি ছবিতে অভিনয় করেছি। ওদের প্রযােজনার কাজ আমার ভালােলাগে।বিক্রমের লেখা চিত্রনাট্য ভারতীয় চলচিত্রে একটা নতুন দিশা আনবে।শকুন্তলাদেবী একটি ছােট শহরে থেকেও অঙ্কে বিপ্লব এনেছেন । শকুন্তলা দেবী সম্পর্কে বিদ্যা বালান জানান,শকুন্তলাদেবী একজন আলাদা ধরণের মহিলা ছিলেন। উনি পারতেন না এমন কোনও কাজ ছিল না।উনি স্বাধীনভাবে বেঁচে ছিলেন। নিজের কাজের ওপর অগাধ ভালােবাসা ছিল তাঁর। আমাদের সময় একজন বড় মাপের নায়িকা ছিলেন।একজন মহিলা সত্ত্বাকে পর্দায় ফুটিয়ে তুলতে তাঁর জুড়ি ছিল না।