গায়ের রং কালো বলে মডেলিং-বিজ্ঞাপন থেকে বাদ পড়েছে, বললেন চিত্রাঙ্গদা

অভিনয় জীবনের শুরুর দিকের কথা বলতে গিয়ে চিত্রাঙ্গদা বলেছেন, আমার গায়ের রঙ কালাে হওয়ায় বেশ কয়েকটা মডেলিং অ্যাসাইনমেন্ট থেকে বাদ পড়েছিলাম।

Written by SNS November 21, 2020 12:32 pm

চিত্রাঙ্গদা সিং (ছবি: IANS)

বলিউডে অন্যতম সেরা সুন্দরী ও মােহময়ী অভিনেত্রীদের তালিকায় নাম রয়েছে চিত্রাঙ্গদা সিংয়ের। তারই সঙ্গে তিনি প্রমাণও করেছেন, বয়স তার কাছে স্রেফ একটা সংখ্যা। ৪৪ বছরের অভিনেত্রীর অভিনয় থেকে ফিগার, সব নিয়েই দারুণ উচ্ছাস রয়েছে ভক্তদের। তার সবচেয়ে বড় হাতিয়ার অভিনয় দক্ষতা। সােশ্যাল মিডিয়াতেও তার ভক্তসংখ্যা বিপুল।

তবে সম্প্রতি বর্ণবিদ্বেষের শিকার হওয়ার নিয়ে নিজের মনের কথা প্রকাশ করেছেন তিনি। অভিনয় জীবনের শুরুতে কীভাবে তাকে গায়ের রঙ নিয়ে কথা শুনতে হয়েছে এবং কাজ হাতছাড়া হয়েছে সে কথা ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন চিত্রাঙ্গদা।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে নিজের অভিজ্ঞতা বলেছেন চিত্রাঙ্গদা। তিনি দাবি করেছেন এই দেশে কালাে মেয়েদের বেঁচে থাকার দুর্দশা তিনি মর্মে মর্মে অনুভব করেছেন। ভারতের মতাে দেশে আজও মেয়েদের রঙ নিয়ে যে বাছাই ও বিচার রয়েছে তা নিয়ে তিনি অবহিত এর তীব্র প্রতিবাদ করেন তিনি। নিজের ত্বক ও চেহারা নিয়ে যে কোনও মানুষের গর্বিত হওয়া উচিত বলে মন্তব্য করেছেন চিত্রাঙ্গদা।

অভিনয় জীবনের শুরুর দিকের কথা বলতে গিয়ে চিত্রাঙ্গদা বলেছেন, আমার গায়ের রঙ কালাে হওয়ায় বেশ কয়েকটা মডেলিং অ্যাসাইনমেন্ট থেকে বাদ পড়েছিলাম। একটি বিজ্ঞাপন থেকে বাদ পড়ার পর আমাকে পরােক্ষে বলেই দেওয়া হয়েছিল গায়ের রঙই এর কারণ।

সৌভাগ্যবশত বিজ্ঞাপরে কাজটি গুলজার সাহেব দেখেছিলেন। তার পরেই মিউজিক ভিডিওতে কাজ পাই। সে সময় বুঝেছিলাম, এখানে সবাই ফর্সা মেয়েদেরই খোঁজে। কাজের দিক থেকে চিত্রাঙ্গদাকে আগামী দিনে দেখা যাবে অভিষেক বচ্চনের বব বিশ্বাস ছবিতে। অভিষেকের প্রশংসায় পঞ্চমুখ চিত্রাঙ্গদা বলেছেন– একটা চলমান এনসাইক্লোপিডিয়ার সঙ্গে কাজ করছি।