ট্যাবলো বাদ দেওয়া নিয়ে মামলা

মামলাকারীর দাবি, কেন বাদ দেওয়া সে বিষয়ে কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করেনি কেন্দ্র। নেতাজির ট্যাবলো অবিলম্বে অন্তর্ভুক্তির দাবি জানানো হয়েছে।

Written by SNS Kolkata | January 21, 2022 6:28 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (File Photo: Twitter/@BJP4India) এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

প্রজাতন্ত্র দিবসে এ বছর জায়গা পাচ্ছে না বাংলার ট্যাবলো। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে সেই ট্যাবলো বাদ দেওয়ার বিষয়টি রাজ্য সরকারকে জানানো হলেও, কী কারণে ট্যাবলো বাদ পড়ল, সে বিষয়ে কোনও সদুত্তর মেলেনি।

এই ইস্যুতে সামনে আসতে শুরু করেছে কেন্দ্র-রাজ্য সংঘাত। প্রধানমন্ত্রীকে চিঠিও দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই মামলা গড়াল হাইকোর্টে। বৃহস্পতিবার এই সংক্রান্ত একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে।

আগামী সোমবার রয়েছে মামলার শুনানি রয়েছে বলে জানা গেছে। নেতাজির ট্যাবলো বিতর্কের জেরে এ দিন জনস্বার্থ মামলা দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টের বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের প্রধান ডিভিশন বেঞ্চে। মামলা দায়ের করেছেন আইনজীবী রমাপ্রসাদ সরকার। কেন প্রজাতন্ত্র দিবসে বাদ পড়ল নেতাজির ট্যাবলো?

রাজ্যের তৈরি ট্যাবলো কেন বাদ দেওয়া হল? সেই প্রশ্ন তুলেই দায়ের হয়েছে এই মামলা। মামলাকারীর দাবি, কেন বাদ দেওয়া সে বিষয়ে কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করেনি কেন্দ্র। নেতাজির ট্যাবলো অবিলম্বে অন্তর্ভুক্তির দাবি জানানো হয়েছে।