গুরুতর অসুস্থ হয়ে আইসিইউ-তে সায়রা বানু

৭ জুলাই প্রয়াত হন সায়রা বানুর স্বামী বলিউডের কিংবদন্তী অভিনেতী দিলীপ কুমার। এতদিনের সঙ্গীকে ছেড়ে যাওয়াটাকে মেনে নিতে পারছেন না অভিনেত্রী।

Written by SNS Mumbai | September 2, 2021 11:35 am

সায়রা বানু ও দিলিপ কুমার (File Photo: IANS)

গুরুতর অসুস্থ বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী সায়রা বানু। জানা গেছে, গত তিনদিন ধরে উচ্চ রক্তচাপের সমস্যায় ভুগছিলেন তিনি। এরপরই সায়রাকে ভরতি করা হয় মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে।

শারীরিক অবস্থার অতি হওয়ায় বুধবার তাকে আইসিইউতে স্থানান্তরিত করা হয় চিকিৎসকরা জানিয়েছেন, অভিনেত্রীর শারীরিক অবস্থা সঙ্কটজনক গত ৭ জুলাই প্রয়াত হন সায়রা বানুর স্বামী বলিউডের কিংবদন্তী অভিনেতী দিলীপ কুমার। এতদিনের সঙ্গীকে ছেড়ে যাওয়াটাকে মেনে নিতে পারছেন না অভিনেত্রী।

দিলীপ কুমারের মৃত্যুর পর থেকেই চরম নিঃসঙ্গতায় ভুগছিলেন সায়রা। ভুগছিলেন নানা শারীরিক ও মানসিক সমস্যাতেও। দিলীপ কুমারের থেকে বয়সে বাইশ বছরের ছােট ছিলেন সায়রা বানু। বয়সকে এক পাশে সরিয়ে দিলীপ কুমারকে চুপি চুপি মনও দিয়ে ফেলেছিলেন সায়রা। তবে দিলীপ সাহাব একেবারেই সেটা টের পাননি প্রথমে।

ততদিনে শাম্মি কাপুরের বিপরীতে বলিউডে পা দিয়ে ফেলেছেন সায়রা। তার মিষ্টি চেহারা নিয়ে বলিউডে সেই সময় নানা কথা। দিলীপ কুমারেও চোখ এড়িয়ে যায়নি। সায়রার মিষ্টি স্বভাবে অল্প হলেও মন মজেছিল দিলীপ কুমারের।

শােনা যায়, প্রথম দেখাতে নাকি সায়রার ভূয়সী প্রশংসা করেছিলেন দিলীপ। আর তা শুনে সায়রা একেবারেই লজ্জায় লাল। সেই প্রথম আলাপের পরেই প্রথম প্রেমের সূত্রপাত। ১৯৬৬ সালের ১১ অক্টোবর সায়রার সঙ্গে বিয়ে করেন দিলীপ কুমার। তখন সায়রার বয়স বাইশ, দিলীপ কুমারের চুয়াল্লিশ।

দিলীপ কুমার তার বায়ােগ্রাফিতে লিখেছিলেন, সায়রার গর্ভে এসেছিল সন্তান। তবে সন্তান ধারনের পর সায়রা অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসক বাঁচাতে পারেনি দিলীপ-সায়রার সন্তানকে। ঠিক এই ঘটনার পরেই দিলীপ কুমার ১৯৮১ সালে ফের বিয়ে করেন। যা কিনা টিকে ছিল মাত্র দু’বছর। প্রেমের টানে ফের সায়রার কাছেই ফিরে আসেন তিনি।

বায়ােগ্রাফিতে দিলীপ সাহাব জানিয়েছেন, দ্বিতীয় বিয়ের সিদ্ধান্ত আমার জীবনের সবচেয়ে বড় ভুল ছিল।