খুনের হুমকি মুরলীধরনের বায়ােপিকের পরিচালককে

৮০০’ নামক ছবির পরিচালক রামস্বামী হুমকির মুখে। হত্যার হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে তাকে।তামিলদের কাছে, বা বলা ভালাে তামিলদের একাংশ মুরলীকে বিশ্বাসঘাতক ভাবেন।

Written by SNS Mumbai | October 30, 2020 2:22 am

মুথাইয়া মুরলীধরন। (ফাইল চিত্র: Official website of ICC)

কিছুদিন আগেই ঘােষণা করা হয়েছিল কিংবদন্তী স্পিনার তথা টেস্ট ক্রিকেটে ইতিহাসে সর্বাধিক উইকেট দখল করা শ্রীলঙ্কার স্পিনার মুথাইয়া মুরলীধরনের বায়ােপিক ‘৮০০’ তৈরি হওয়ার কথা। মূল চরিত্রে অভিনয় করবেন তামিল অভিনেতা বিজয় সেতুপতি। শ্রীলঙ্কার কিংবদন্তী স্পিনার টেস্টে ৮০০ উইকেটের মালিক। তার ধারেকাছে কেনো বােলার নেই।

এই রেকর্ডকে কেন্দ্র করেই মুরলীকে নিয়ে সিনেমা তৈরি করছেন তামিল পরিচালক সেনু রামস্বামী। ‘৮০০’ নামক ছবিটি বানাতে গিয়ে রামস্বামী পড়েছেন হুমকির মুখে। হত্যার হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে তাকে।
তামিলদের কাছে, বা বলা ভালাে তামিলদের একাংশ মুরলীকে বিশ্বাসঘাতক ভাবেন। কারণ মুরলী কখনই তাদের হয়ে শ্রীলঙ্কা সরকারের অত্যাচারের প্রতিবাদ জানাননি। উল্টে দেশের সরকারকে সমর্থন করেছেন। ২০০৯ সালে তামিল গেরিলাদের সঙ্গে সেনাবাহিনীর যুদ্ধ শেষ হওয়ার পর মুরলীর একটি বিবৃতি নিয়ে এখনও বিতর্ক হয়। অনেকেই দাবি করেন, মুরলী নাকি বলেছিলো, তামিলদের মৃত্যুতে তিনি খুশি। সম্প্রতি একটি খােলা চিঠি লিখে মুরলী এই অভিযােগ অস্বীকার করেছেন। জানিয়েছেন তার বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে।

এই সব কারণেই তামিলরা চায় না মুরলিকে নিয়ে সিনেমা হােক। এই সিনেমায় অভিনয় করার কথা ছিল ভারতের তামিল তারকা বিজয় সেতুপতির । সেতুপতি সিনেমায় অভিনয় করতে রাজি হওয়ার পর তার মেয়েকে ধর্ষণ করার হুমকি দেওয়া হয়েছে সােশ্যাল মিডিয়ায়। পরে স্বয়ং মুরলীধরনের অনুরোধেই সিনেমা থেকে সরে দাঁড়ান সেতুপতি। এরপর নিশানা করা হয়েছে সেনু রাম‌স্বামীকে। সােশ্যাল মিডিয়ায় তাকে ক্রমাগত খুনের হুমকি দেওয়া হচ্ছে। পরিচালক টুইট করে জানিয়েছেন, আমার জীবন এখন হুমকির মুখে। মুখ্যমন্ত্রী মহােদয়ের সাহায্য করা উচিত। অনেকের মতাে আমিও অভিনেতা বিজয় সেতুপতিকে ৮০০ সিনেমা থেকে সরে দাঁড়ানাের অনুরােধ করি। তার মেরের মতাে এবার আমাকেও হুমকি দেওয়া হচ্ছে। প্রকাশের অযোগ্য ভাষা ব্যবহার করা হচ্ছে।