এত সহজে কীভাবে করােনার ওষুধ বিলি করছেন সােনু সুদ ?

তদন্তের নির্দেশ বােম্বে হাইকোর্টের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সােনু সুদের কাছে করােনার জীবনদায়ী ওষুধের জন্য আবেদন করলে তা পৌঁছে যাচ্ছে।

Written by SNS Mumbai | June 19, 2021 8:05 pm

সােনু সুদ (Photo: Twitter/@SonuSood)

তদন্তের নির্দেশ বােম্বে হাইকোর্টের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সােনু সুদের কাছে করােনার জীবনদায়ী ওষুধের জন্য আবেদন করলে তা পৌঁছে যাচ্ছে। কীভাবে অতিমারির আবহে এই ওষুধ সােনু সুদ পাচ্ছেন, তা খতিয়ে দেখতে মহারাষ্ট্র সরকারকে নির্দেশ দিল বােম্বে হাইকোর্ট।

মহারাষ্ট্রে কোভিড ব্যবস্থাপনায় ত্রুটির অভিযােগে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। সেই মামলার শুনানিতে বিচারপতি পি দেশমুখ এবং বিচারপতি গিরীশ এস কুলকার্নির ডিভিশন বেঞ্চের পক্ষ থেকে সােনু সুদের মতাে তারকার পাশাপাশি কংগ্রেস বিধায়ক জিশান সিদ্দিকেরও সমালােচনা করেন।

সােনু সুদের মতাে তারকারা এই অতিমারির আবহে নিজেদেরকে সত্যি দেবদূত ভাবতে শুরু করেছেন। কারণ করােনা মােকাবিলার জন্য ওষুধ, ইঞ্জেকশন তার কাছে কেউ সাহায্য চাইলে তিনি তা পাঠিয়ে দিচ্ছেন।

সেগুলি আদৌ কতটা কার্যকর তা খতিয়ে দেখা হচ্ছে না। রেমডেসিভির দিয়ে সাহায্য করেছিলেন সােনু। লাইফ লাইন মেডিকেয়ার হাসপাতালের একটি দোকান থেকে সেগুলি কেনা হচ্ছে। আর তা সরবরাহ বরাদ্দের বাইরে।

জিশান সিদ্দিক, তিনি বিডিআর ফাউন্ডেশন নামে একটি সংস্থার মাধ্যমে সাহায্য করেছেন। ওই সংস্থা নথিভুক্ত নয় বলে আদালতকে এদিন মহারাষ্ট্র সরকারের তরফে জানানাে হয়েছে।

করােনা মােকাবিলায় মহারাষ্ট্র সরকার আপ্রাণ চেষ্টা চালাচ্ছে, সেখানে সমান্তরাল এজেন্সি চালানাে ঠিক নয়। মহারাষ্ট্র সরকারকে গােটা বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে বােম্বে হাইকোর্ট।