জয়া এহসান অভিনীত বাংলায় প্রথম থ্রিডি ছবি 

জয়া এহসান অভিনীত অলাতচক্র বাংলার প্রথম থ্রিডি ছবি। এই তথ্য দিয়েছেন স্বয়ং অভিনেত্রী।

Written by SNS Dhaka | March 4, 2021 9:49 pm

জয়া এহসান (Photo: Twitter | @JayaAhsan2)

হিন্দি বা ইংরাজিতে থ্রিডি বা ত্রৈমাত্রিক ছবি দেখার অভিজ্ঞতা দর্শকদের রয়েছে। এবার বাংলাতেও আসছে সেই সুযােগ। জয়া এহসান অভিনীত অলাতচক্র বাংলার প্রথম থ্রিডি ছবি। এই তথ্য দিয়েছেন স্বয়ং অভিনেত্রী। 

বাংলাদেশ থেকে জয়া বলেছেন, এই ছবিটা অন্য রকমের। বাংলার প্রথম থ্রিডি ছবি। ছবিটা মুক্তিযুদ্ধের পরে। মুক্তিযুদ্ধের বছরের পূর্তি এই বছরেই। সেটা মাথায় রেখেই আগামী ১৯ মার্চ ছবিটা রিলিজ করছে। আমার চরিত্রের নাম তায়েবা। কলকাতায় শরণার্থী শিবির যখন ছিল, এটা তখনকার গল্প। এই মেয়েটি সেখানে থাকে। আর্ট হাউজ ঘরানার ছবি। চরিত্রটি সেই অর্থে শক্তিশালী। অনেক দিন বাদে আমার ছবি ঢাকায় রিলিজ করছে। 

অলাতচক্র বাংলাদেশের অগ্রণী লেখক আহমেদ ছফা রচিত একটি ফিকশনাল বায়ােগ্রাফি। একাত্তরের মুক্তিযুদ্ধের ওপর রচিত শ্রেষ্ঠ উপন্যাসগুলির মধ্যে অন্যতম। উপন্যাসটি প্রথম প্রকাশিত হয় ১৯৮৫ সালে সাপ্তাহিক নিপুন পত্রিকার ঈদ সংখ্যায়। পরবর্তীতে ১৯৯৩ সালে মুক্তধারা থেকে পরিমার্জিত রূপে উপন্যাসটি গ্রন্থাকারে প্রকাশিত হয়। 

জয়া ছাড়াও এই ছবিতে অভিনয় করছেন আহমেদ রুবেল। এ ছাড়াও অন্যান্য চরিত্রে রয়েছেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশিদ, ফিল্ম সােসাইটি আন্দোলনের সক্রিয় সদস্য গাজি মহতাব হাসানের মতাে শিল্পীরা। অভিনেত্রী আশাবাদী ছবিটি এপারের দর্শকরাও দেখতে পারবেন। তিনি বলেন, আশা করছি এক্সচেঞ্জের মাধ্যমে ছবিটি ভারতেও আসবে। হয়তাে কোনও ফেস্টিভ্যালে দেখানাে হবে।