কোভিড পরবর্তী একটি বিনোদন সন্ধ্যা

দেড় বছর আমরা জীবনের স্বাভাবিক ছন্দ হারিয়েছি।এই ছন্দপতনে সাধারণ মানুষ থেকে শুরু করে শিল্পী সবাই কর্মহীন হয়ে আর্থিক এবং মানসিকভাবে বিপর্যস্ত।

Written by Arnab Biswas Kolkata | November 20, 2021 2:33 pm

কোভিড পরবর্তী একটি বিনোদন সন্ধ্যা (Photo: Suranjan Dey)

কোভিডের গ্রাসে প্রায় দেড় বছর আমরা জীবনের স্বাভাবিক ছন্দ হারিয়েছি। আর এই অকস্মাৎ ছন্দপতনে সাধারণ মানুষ থেকে শুরু করে শিল্পী সবাই কর্মহীন হয়ে আর্থিক এবং মানসিক ভাবে বিপর্যস্ত ছিলাম। তাই, কোভিডের দাপট কমতেই, কিছু হৃদয়বান মানুষ এগিয়ে এসেছিলেন সবাইকে আনন্দ দিতে, সবার মুখে হাসি ফোটাতে।

আর তাই আলিপুরদুয়ারের কালচিনি ব্লকের অন্তর্গত হেমিলটনগঞ্জে আয়োজন করা হয়েছিল এক সাংস্কৃতিক অনুষ্ঠানের। বিনোদনমূলক এই সংগীতানুষ্ঠানে স্হানীয় শিল্পীদের পাশাপাশি গান গেয়ে মঞ্চ মাতালেন কলকাতার জনপ্রিয় সংগীতশিল্পী সুপর্ণা কুমার।

তিনি গাইলেন আলিসা চিন্নাইর গাওয়া জনপ্রিয় গান ‘টিংকা টিংকা জারা জারা’ এবং সুনিধি চৌহানের গাওয়া ‘দোপাট্টা বেঈমান হ্যায়’, ‘রেস শ্বাসোঁকি’ প্রভৃতি গান।

উল্লেখ্য, ইতিমধ্যেই কুমার শানু ও কুণাল গাঞ্জাওয়ালার সঙ্গে গান গেয়ে নজর কেড়েছেন সুপর্ণা। শুধু তাই নয়, গান গাওয়ার পাশাপাশি অভিনেত্রী হিসেবেও সুপর্ণা জনপ্রিয়তা পেয়েছেন সম্প্রতি।

ছ’টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত ও প্রশংসিত হওয়া, সুরঞ্জন দে-র ছবি ‘আনলাকি শার্ট’- এ অভিনয়ের পাশাপাশি একটি রবীন্দ্রসংগীতও গেয়েছেন সুপর্ণা কুমার। হেমিলটনগঞ্জের অনুষ্ঠানে গান গেয়েও একই ভাবে সাফল্য বজায় রাখলেন তিনি।

সুপর্ণা এবং স্থানীয় শিল্পীদের উৎসাহ জোগাতে অনুষ্ঠান উপস্থিত ছিলেন রাজনৈতিক ব্যক্তিত্ব পাসাং লামা, পঞ্চায়েত প্রধান নিশা লামা, উপপ্রধান লালু ওয়ারন প্রমুখ।