বেসরকারি হাসপাতালে ভ্যাকসিনে প্যাকেজে আপত্তি

‘ভ্যাকসিন প্যাকেজ’ এর নাম করে বিভিন্ন অফার দিচ্ছে বেশ কিছু লাক্সারি হােটেল। বলা হচ্ছে, ব্রেকফাস্টে ভালাে খাবার, ডিনার তার চেয়ে আরও ভালাে। ফ্রি ওয়াইফাই।

Written by SNS Delhi | May 31, 2021 5:19 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

‘ভ্যাকসিন প্যাকেজ’ এর নাম করে বিভিন্ন অফার দিচ্ছে বেশ কিছু লাক্সারি হােটেল। বলা হচ্ছে, ব্রেকফাস্টে ভালাে খাবার, ডিনার তার চেয়ে আরও ভালাে। ফ্রি ওয়াইফাই। সঙ্গে লাউঞ্জে পা ছড়িয়ে বসার সুযােগ। দেখলে মনে হবে, কোনও পাঁচতারা হােটেলের মেনুকার্ড।

আসলে করােনা আবহে এমন কিছু অফার দিচ্ছে বেশ কয়েকটি লাক্সারি হােটেল। বেসরকারি হাসপাতালের সঙ্গে গাঁটছড়া বেঁধে টিকা দেওয়া, সঙ্গে খানাপিনার এলাহি বন্দোবস্ত। শুক্রবারই এর বিরুদ্ধে সুর চড়ায় আপ সহ একাধিক বিরােধী দল। চাপের মুখে পড়ে অবিলম্বে সেইসব সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও আয়ােজকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পথে হাঁটতে চলেছে কেন্দ্র।

শনিবার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে কেন্দ্রের পক্ষ থেকে। সেখানে স্পষ্ট বলা হয়েছে, স্বাস্থ্য মন্ত্রকের জারি করা গাইড লাইন প্যাকেজের পরিপন্থী। এভাবে ভ্যাকসিন এদিক-সেদিক নিয়ে যাওয়া যায় না। শুধুমাত্র শারীরিক প্রতিবন্ধী এবং বয়স্কদের কথা মাথায়। রেখে ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে কিছু পন্থা অবলম্বন করা হয়েছে।

অফিস, কোভিড ভ্যাক্সিনেশন সেন্টার এবং নিকটবর্তী স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া যেতে পারে। গাইড লাইনে কোথাও বলা নেই, টিকাদান হবে হােটেল থেকে। প্রয়ােজনে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

যদি বেসরকারি হাসপাতাল এই উদ্যোগ নেয়, তাহলে তার বিরুদ্ধেও নেওয়া হবে ব্যবস্থা। সংশ্লিষ্ট রাজ্য প্রশাসনকে জানানাে হয়েছে, নির্দিষ্ট নিয়ম মেনে গুণটিকাকরণ চালু থাক।