শেফ সঞ্জীব কাপুর প্রাত্যহিক রান্নার টিপস শেয়ার করলেন 

২০ বছরেরও বেশি সময় ধরে রান্না করা শেফ সঞ্জীব কাপুর বললেন, বেশিরভাগ লােকের কাছে রান্না মেন একটি কাজ যাকে তারা মনে করে, শেষ করা দরকার।

Written by SNS New Delhi | July 27, 2021 1:21 pm

(Photo: Twitter | @SanjeevKapoor)

কাজের এক ক্লান্তিকর দিনের পর খাবার প্রস্তুত করার চিন্তাভাবনাটি এমন কোনও আদর্শ বিষয় নয় যা আমরা কল্পনা করেছিলাম। কাজ থেকে আনপ্লাগ করার অক্ষমতা ক্লান্তিকে আরও বাড়িয়ে তােলে। এটি ছুরি নিয়ে খাবারকে উপভােগ করা থেকে বিরত করে। 

তবে রান্না করার কি এমন কোনও কার্যকলাপ তৈরি করতে পারে যা আপনাকে রিল্যাক্স করতে সাহায্য করে? ২০ বছরেরও বেশি সময় ধরে রান্না করা শেফ সঞ্জীব কাপুর বললেন, বেশিরভাগ লােকের কাছে রান্না মেন একটি কাজ যাকে তারা মনে করে, শেষ করা দরকার।

আমি মনে করি, আপনি যদি এটির সঙ্গে জড়িত থাকার পদ্ধতিটির পরিবর্তন করেন, তাহলে এটি উপভােগ্য হয়ে উঠতে পারে। এর প্রতিটি পদক্ষেপকে পেশির শক্তি দ্বারা চালিত না করে পরিবর্তে মেমােরি দ্বারা চালিত করুন। এটিকে এমন কাজ হিসেবে ভাবুন, যা দেহের স্থিতাবস্থা বজায় রাখতে সাহায্য করে।

তাই, নিমওয়াশ থেকে সবজি ধােয়া শুরু করে কাটা, রান্না করা এবং অবশেষে খাবারের পাত্র নিমইজি’র মতাে জেল দিয়ে ধােয়া, এই সমস্ত কাজকে উপভােগ করুন। নিমওয়াশ-এর মতাে প্রাকৃতিক সবজি এবং ফলের ওয়াশ পণ্য এবং নিমইজির মতাে ডিশ ওয়াশিং জেল দিয়ে রান্নাটিকে উপভােগ্য এবং স্বাচ্ছন্দ্যযুক্ত করা যায়।