কেন্দ্রীয় সরকারের কৃষক বিরােধী কৃষি বিল এর প্রতিবাদে মেদিনীপুর শহরে মহিলা তৃণমূল কংগ্রেসের মহামিছিল

কৃষক বিরােধী কৃষি বিলের বিরুদ্ধে ও উত্তরপ্রদেশের হাথরাসে দলিত কন্যাকে ধর্ষণ ও খুনের প্রতিবাদে মেদিনীপুর শহর মহিলা তৃণমূল কংগ্রেসের মহামিছিল

Written by SNS Medinipur | October 23, 2020 7:59 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

কেন্দ্রীয সরকারের কৃষক বিরােধী কৃষি বিলের বিরুদ্ধে ও উত্তরপ্রদেশের হাথরাসে দলিত কন্যাকে ধর্ষণ করে খুন করার প্রতিবাদে বুধবার মেদিনীপুর শহর মহিলা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে মহামিছিলের আয়োজন করা হয়।

ওই মহামিছিলে নেতৃত্ব দেন মেদিনীপুর শহর তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মৌ রায়, উপস্থিত ছিলেন তৃণমুল কংগ্রেসের জেলা কমিটির সাধারণ সম্পাদক গােপাল সাহা, মেদিনীপুর শহর তৃণমূল কংগ্রেস এর সভাপতি বিশ্বনাথ পাণ্ডব, তৃণমূল যুব কংগ্রেসের জেলা কমিটির সহ-সভাপতি নির্মাল্য চক্রবর্তী, প্রাক্তন কাউন্সিলর রাধারানী বেরা, শিপ্রা মন্ডল সহ আরাে অনেকে।

মেদিনীপুর শহরের বিদ্যাসাগর হল থেকে শুরু হয় মহিলা তৃণমূল কংগ্রেসের মহা মিছিল। গােটা মেদিনীপুর শহর পরিক্রমা করে ফের মেদিনীপুর শহরের বিদ্যাসাগর হল প্রাঙ্গণে এসে মহামিছিল শেষ হয়।

মেদিনীপুর শহর মহিলা তৃণমূল কংগ্রেসের নেত্রী প্রাক্তন কাউন্সিলর মৌ রায় বলেন কেন্দ্র সরকার যে কালা কৃষি বিল পাস করেছে সেই কৃষক বিরােধী কৃষি বিলের প্রতিবাদে ও সেই সঙ্গে উত্তরপ্রদেশে দলিত কন্যা কে যেভাবে ধর্ষণ করে খুন করা হয়েছে তার নিন্দা করে এই মহামিছিলের আয়োজন করা হয়। তিনি বলেন বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায় যতদিন ক্ষমতায় থাকবেন কেন্দ্রীয় সরকারের কৃষি বিল বাংলায় কোনদিনই পাস হবে না।

ওই কৃষি বিলের বিরুদ্ধে মহিলারা রাস্তায় নেমে লাগাতার আন্দোলন কর্মসুচি চালিয়ে যাবে। সেই সঙ্গে তিনি বলেন কেন্দ্রীয় সরকার এর বন্ধ না করলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার বাংলায় উন্নয়নমূলক কাজ করছে। আর সেই উন্নয়নের কাজকে স্তব্ধ করে দেওয়ার জন্য বিজেপি চক্রান্ত শুরু করেছে।

বিজেপি নেতারা বাংলায় রাষ্ট্রপতি শাসন জারির কথা বলছেন, ক্ষমতা থাকলে বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি করে বিজেপি দেখাক। তাহলে ভাববাে যে তাদের কথার মূল্য আছে। কারণ বাংলার মানুষ তাদের পাশে নেই বাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে ছিল আছে আগামী দিনেও থাকবে। তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে অপদস্ত করার জন্য বিজেপি নেতারা দিনরাত অশালীন আচরণ করছে। সেই সঙ্গে বাংলা জুড়ে সন্ত্রাস শুরু করেছে ।

তাই বিধানসভা নির্বাচনের প্রাক্কালে বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি ধরে রাখার জন্য তিনি সর্বস্তরের মানুষকে কৃষক বিরােধী বিজেপির বিরুদ্ধে রাস্তায় নেমে আন্দোলন করার আহ্বান জানান। সেই সঙ্গে শারদ উৎসবে সর্বস্তরের মানুষকে সামাজিক দুরত্ব বজায় রেখে ও মুখে মাস্ক পরে দুর্গা ঠাকুর দেখার জন্য আবেদন জানান।