জিতলে সিঙ্গুরে শুধু নয় বাংলার সর্বত্রই শিল্পের উন্নয়ন হবে: অমিত শাহ

রাজ্যে চতুর্থ দফায় ভােট হুগলির ১০ টি কেন্দ্রে ভােট গ্রহণ হবে।যার মধ্যে ২০১১ সালে এই সিঙ্গুর কেন্দ্রই রাজ্যে পালা পরিবর্তনের ক্ষেত্রে অন্যতম ভূমিকা নিয়েছিল।

Written by SNS Hooghly | April 8, 2021 3:05 pm

অমিত শাহ (Photo:SNS)

আগামী ১০ এপ্রিল রাজ্যে চতুর্থ দফার ভােট। সেদিন হুগলির ১০ টি কেন্দ্রে ভােট গ্রহণ হবে। যার মধ্যে ২০১১ সালে এই সিঙ্গুর কেন্দ্রই রাজ্যে পালা পরিবর্তনের ক্ষেত্রে অন্যতম ভূমিকা নিয়েছিল। ২০০১ সাল থেকে এই কেন্দ্রের তৃণমূল বিধায়ক হওয়ার পাশাপাশি তৃণমূল সরকারের প্রথম মন্ত্রীসভার মন্ত্রীও ছিলেন তিনি।

কিন্তু এবার বয়সজনিত কারণে তাকে টিকিট না দেওয়ায় তিনি দল পরিবর্তন করে সিঙ্গুরেই বিজেপির প্রার্থী হয়েছেন। এদিন সিঙ্গুরের বিজেপি প্রার্থী রবীন্দ্রনাথ ভট্টাচাৰ্য্য তথা মাস্টারমশাইয়ের হয়ে দুলেপাড়া থেকে সিঙ্গুর থানা পর্যন্ত রােড শাে করেন কেন্দ্রের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।

এদিন প্রচার গাড়িতে অমিত শাহের পাশে মাথায় গেরুয়া পাগড়ি ও গায়ে দলীয় উত্তরীয় হাত জোড় করা অবস্থায় দেখা যায় মাস্টারমশাইকে। এক সময় এই সিঙ্গুরেই দীর্ঘ দিন ফায় বসেছিলেন মমতা ব্যানার্জি। এমনকি তার আন্দোলনের জেরেই সেই সময় টাটারা ন্যানাে কারখানা থেকে গুজরাটে স্থানান্তরিত করে।

এবিষয়ে এদিন অমিত শাহ জানান, মমতা ব্যানার্জি সিঙ্গুরে আন্দোলন করলেও বিগত ১০ বছরে শুধু সিঙ্গুর কেন রাজ্যের কোথাওই কোনও কিছু হয়নি। ফলে পরিবর্তন যে হতে চলেছে সেটা স্পষ্ট।

পাশাপাশি তিনি বলেন, শুধু সিঙ্গুরই নয় সে জঙ্গলমহল হােক আর সুন্দরবন হােক কিম্বা উত্তরবঙ্গ হােক অথবা হাওড়া, উত্তর ২৪ পরগনা কি কলকাতাই হােক এত দিন কাজ না করা এই নিঃষ্কর্মা সকারকে সব জায়গা থেকেই ক্লে করে দেবে জনগণ।

পাশাপাশি ভবিষ্যতে সিঙ্গুরে আবার ন্যানাে কারখানা ফিরবে কিনা সে প্রসঙ্গে তিনি বলেন, দুনিয়া কোথাও আটকে থাকে না। বাংলার শিল্পের উন্নয়নের জন্য লঘু, গুরু, মাঝারি ও বড় উদ্যোগের ক্ষেত্রে একটা নীতি বিজেপি তাদের নির্বাচনী ইস্তেহারে রেখেছে।

এমনকি তার মাধ্যমেই রােজগার সংক্রান্ত সমস্যারও সমাধান করা হবে বলেও এদিন তিনি জানান। তার আরও দাবী দুনিয়ার বহু জিনিস এখানে এলেও শুধু ন্যানােরই প্রচার করা হয়েছিল।

অপরদিকে মমতা ব্যানার্জি বারংবার কেন্দ্রীয় বাহিনী নিয়ে অমিত শাহের দিকে যে অভিযােগের আঙ্গুল তুলছেন সেবিষয়ে এদিন তিনি বলেন, এর থেকেই বােঝা যাচ্ছে উনি ( মমতা ) হারছেন।

পাশাপাশি সিঙ্গুরে এদিন বিজেপির রােড শােতে বিশাল লােকের উপস্থিতি নিয়ে তিনি বলেন, এটাই পরিবর্তনের প্রতিচ্ছবি। আর এই জনগণই পরিবর্তনের পরিচালক। এদিন অমিত শাহের পাশাপাশি মাস্টারমশাইও জানিয়ে দেন জয় নিয়ে তিনি যথেষ্টই আত্মবিশ্বাসী।