গুঞ্জন উড়িয়ে ডেবরা মেলার উদ্বোধন দেব, শুভেচ্ছা জানালেন যশকে

সৌজন্যের রাজনীতির নমুনা দেখালেন তৃণমূল সাংসদ দীপক অধিকারী তথা দেব। সদ্য বিজেপিতে যােগ দেওয়া যশ দাশগুপ্তকে রাজনীতির ময়দানে পা রাখার জন্য অভিনন্দন জানালেন।

Written by SNS Kolkata | February 19, 2021 5:32 pm

দেব (Photo: IANS)

বঙ্গের রাজনীতিতে এখন দলবদলের ধস। সেই ধসে ধ্বংস হতে চলেছে ব্যক্তিগত সম্পর্ক। এক দল থেকে অন্য দলে পা রাখলে রাতারাতি মুখ দেখাদেখি বন্ধ না করলেই উঠছে গুঞ্জন। সােস্যাল নেটওয়ার্কিং সাইটে সেই গুঞ্জন ছড়িয়ে পড়ছে হু হু করে।

তবে এই সন্দেহের বাতাবরণের মধ্যেই সৌজন্যের রাজনীতির নমুনা দেখালেন তৃণমূল সাংসদ দীপক অধিকারী তথা দেব। সদ্য বিজেপিতে যােগ দেওয়া যশ দাশগুপ্তকে রাজনীতির ময়দানে পা রাখার জন্য অভিনন্দন জানালেন দেব।

আবার একই সঙ্গে পশ্চিম মেদিনীপুরে তাঁর নিজের এলাকার অন্তর্ভুক্ত ঘাটাল লােকসভার ডেবরা উৎসবের উদ্বোধন করতে চলেছেন তিনি। আগামী ২৬ ফেব্রুয়ারি এই উৎসবের সূচনা হতে চলেছে।

উৎসব কমিটির সভাপতি সীতেশ ধাড়া জানালেন, বুধবার খুঁটিপুজো সমাপ্ত হয়েছে এই উৎসবের। এই নিয়ে পঞ্চম বর্ষে পড়বে এই ডেবরা উৎসব। উৎসব চলবে ৫ মার্চ পর্যন্ত। এই উৎসবের প্রধান পৃষ্ঠপােষক বিবেকানন্দ মুখােপাধ্যায় ও অলক আচার্য দুজনেই এলাকার প্রতিষ্ঠিত মানুষ।

ডেবরা উৎসবের উদ্বোধন করার জন্য দেরে সম্মতি জানান দিল এই মুহুর্তে দেবের তৃণমূল ছেড়ে অন্য দলে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। যদিও বিজেপিতে যােগ দেওয়া যশ দাশগুপ্তকে বৃহস্পতিবার দেবের অভিনন্দন জানানাে টুইট ঘিরে অনেক জল্পনা তৈরি হয়েছে।

বুধবারই বিজেপিতে যােগ দিয়েছেন যশ দাশগুপ্ত। কৈলাস বিজয়বর্গীয়র হাত থেকে তুলে নিয়েছেন গেরুয়া পতাকা। রাজনীতির ময়দানে সদ্য পা রাখা যশকে অভিনন্দন জানিয়ে বৃহস্পতিবারই দেবের টুইট, ভাই রাজনীতির জগতে তােমাকে স্বাগত। যে আদর্শেই তুমি বিশ্বাস কর না কেন, আমার শুভেচ্ছা তােমার সঙ্গে থাকবে।

অন্যদিকে বন্ধ দেবের এই টুইটের উত্তর দিতে দেরি করেনি যশও। পাল্টা টুইটে তিনিও লিখেছেন, আদর্শগত পার্থক্য থাকলেও আমাদের মূল লক্ষ্য কিন্তু এক। মানুষের জন্য কাজ করা।

তৃণমূল সাংসদ নুসরতের ‘বিশেষ বন্ধু’ যশের বিজেপিতে যােগদানের পর গুঞ্জন উঠেছে। তবে কি নুসরতও পা বাড়াতে চলেছেন ‘যশ’-এর পথে।

তবে সেই জল্পনা নস্যাৎ করে দিয়েছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘােষকে খোঁচা দিয়ে নুসরতের টুইটে মমতা বন্দ্যোপাধ্যায়কে অপমানের জবাব। এখানেও যশ জবাব দিয়েছেন, রাজনীতিতে যােগ দেওয়ার সঙ্গে বন্ধুত্বের কোনও বিরােধ নেই।

একইভাবে দেব যশকে শুভেচ্ছা জানালেও তৃণমূল সাংসদ হিসেবে পশ্চিম মেদিনীপুরের মানুষের পাশে থাকছেন। আগামী ২৬ ফেব্রুয়ারি ডেবরা উৎসবে দেবের উদ্বোধনের দায়িত্ব নেওয়া তারই একটা প্রমাণ। প্রসঙ্গত এর আগেও হলদিয়াতে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে দেবকে আমন্ত্রণ জানিয়েছিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ।

তখনও তিনি আমন্ত্রণের জন্য সৌমিত্র খাকে শুভেচ্ছা জানাতে ভােলেননি। যদিও প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে থাকার প্রভাব সবিনয়ে প্রত্যাখ্যান করেছিলেন।